ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

সাংবাদিক রাহিতুলের "আউটসোর্সিং ও ভালবাসার গল্প"

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৩৪, ৫ অক্টোবর ২০১৮ | আপডেট: ১৭:৩৫, ৫ অক্টোবর ২০১৮

ফ্রিল্যান্সিংকে পেশা হিসেবে নিয়ে অনেক তরুণই নিজের ভাগ্য বদলেছেন। কিন্তু এ পেশার সামাজিক স্বীকৃতি নেই এখনও। সেরকম এক তরুণের গল্প নিয়ে প্রকাশিত হচ্ছে রাহিতুল ইসলামের উপন্যাস `আউটসোর্সিং ও ভালবাসার গল্প`।

প্রথাগত চাকরির পেছনে না ছুটে স্বাবলম্বী হওয়ার কাহিনি উঠে এসেছে এই উপন্যাসে। তথ্য প্রযুক্তিবিষয়ক সাংবাদিক হিসেবে লেখক খুব কাছ থেকে এই পেশার চ্যালেঞ্জগুলো দেখেছেন। এই পেশার প্রতিকূলতা, সুযোগ, উদ্যোক্তা হওয়ার গল্পের সঙ্গে মানবিক প্রেমের আখ্যান মিলিয়ে এটি একটি অনবদ্য রচনা।

প্রধানত এই পেশার সামাজিক স্বীকৃতি নিয়েই আবর্তিত হয়েছে উপন্যাসটির গল্প। শূন্য থেকে শুরু করা এক তরুণ কীভাবে এ পেশার আদর্শ হয়ে ওঠে, সেই দৃশ্যই আঁকেন লেখক। গল্পের নায়ক মাহাবুবের জীবন-সংগ্রামের পাশাপাশি তাঁর প্রেমের এক অন্তরঙ্গ বয়ান এ উপন্যাস। সরকারি, বেসরকারি যেকোনো চাকরির চেয়ে আউটসোর্সিং পেশা হিসেবে ভালো। নিজের অনেকটা স্বাধীনতা রয়েছে। উপন্যাসটি কোনো কাল্পনিক গল্প নয়। এটি মাহাবুব নামের একজন ফ্রিল্যান্সারের জীবন থেকে নেয়া। ভালোবাসার কাজ আর ভালোবাসার মানুষ নিয়ে এক অদ্ভুত টানাপোড়েনের গল্প।

রাহিতুল ইসলামের উপন্যাসের নায়ক ও নায়িকার শেষ পরিণতি কী হবে? নায়িকার পরিবার কি একজন ফ্রিল্যান্সারের হাতে মেয়েকে তুলে দেবে? নাকি সমাজের চাপে পেশা বদল করতে হবে মাহাবুবকে? অথবা সব ছাপিয়ে জয় হবে প্রেমের, ভালোবাসার...?

উপন্যাসটি প্রকাশ করছে সিঁড়ি প্রকাশন। চলতি মাসের ২০ তারিখ থেকে বাংলাদেশের বাজারে আর ৩১ তারিখ থেকে কলকাতার বাজারে বইটি পাওয়া যাবে। বাংলাদেশে মূল্য ২০০ টাকা এবং কলকাতার মূল্য ১৮৫ রুপি। তবে দেশের ১০টি ই-কমার্স প্রতিষ্ঠানের আয়োজনে ১ অক্টোবর থেকে ১০ দিনের জন্য শুরু হয়েছে অনলাইন কেনাকাটার উৎসব `১০-১০`। আর এই উৎসবকে ঘিরেই আউটসোর্সিং ও ভালবাসার গল্প উপন্যাসটিতে রকমারি ২৫ শতাংশ ছাড় দিচ্ছে। বর্তনামে রকমারিতে উপন্যাসটির প্রি-অর্ডার দিতে পারবেন পাঠকেরা।

সাংবাদিক রাহিতুল ইসলাম বর্তমানে দৈনিক প্রথম আলোতে কর্মরত আছেন। 

//এস এইচ এস//

 

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি