ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

খালেদার গাড়িবহরে হামলা

সারাদেশে বিএনপির বিক্ষোভ কাল, ঢাকায় শনিবার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৩৮, ১ নভেম্বর ২০১৭

ফেনীতে খালেদা জিয়ার গাড়িবহরে হামলার প্রতিবাদে আগামীকাল বৃহস্পতিবার সারাদেশের সব জেলা সদরে বিক্ষোভ করবে বিএনপিছাড়া একই ইস্যুতে শনিবার ঢাকা মহানগরে সব থানায়ও বিক্ষোভ করবে দলটি। বুধবার সকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে কর্মসূচি ঘোষণা করেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

প্রসঙ্গত, গত শনিবার চার দিনের সফরে ঢাকা থেকে কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে যান বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। ওই বিকালে ফেনী শহরের কাছে মোহাম্মদ আল বাজার পার হওয়ার সময় একদল দুবক তার গাড়িবহরের ওপর হামলা চালায়। এ সময় খালেদা জিয়ার গাড়িবহরের সঙ্গে থাকা সাংবাদিকদের গাড়িসহ বেশকিছু যানবাহনে হামলা চালিয়ে ভাঙচুর করা হয়।

হামলার এ ঘটনার জন্য বিএনপি স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীদের দায়ী করেন। অন্যদিকে সরকারি দলের পক্ষ থেকে বলা হয়েছে, অভ্যন্তরীণ কোন্দলের জের ধরেই এ হামলার ঘটনা ঘটেছে। এর মধ্যেই মঙ্গলবার কক্সবাজার থেকে ঢাকায় ফেরার পথে আবারও ফেনীতে খালেদা জিয়ার গাড়িবহরের পেছনে রাস্তার উল্টো পাশে পেট্রলবোমা হামলার ঘটনা ঘটে।

বিএনপি মহাসচিব বলেন, হামলা প্রতিহত করতে পুলিশ যথেষ্ট চেষ্টা করেছে। তবে আওয়ামী লীগ পরিকল্পিতভাবে খালেদা জিয়ার গাড়িবহরে হামলা করেছে। একজন সাবেক প্রধানমন্ত্রীর গাড়িবহরে এ ধরনের হামলা হলে দেশের কেউ যে নিরাপদ নয় তা সহজেই বোঝা যায়।  তিনি আরো বলেন, এ-হামলা হচ্ছে গণতন্ত্রের ওপর হামলা, মানবতার ওপর হামলা।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আব্দুল মঈন খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী প্রমুখ।

 

আার

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি