ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

সুইজারল্যান্ডকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে সুইডেন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:২৫, ৩ জুলাই ২০১৮ | আপডেট: ১২:৪৩, ৪ জুলাই ২০১৮

ক্যাপশনঃ সুইজারল্যান্ডের বিপক্ষে ১-০ জয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিতের পর দর্শকের প্রতি সুইডিশ খেলোয়াড়দের অভিবাদন।

ক্যাপশনঃ সুইজারল্যান্ডের বিপক্ষে ১-০ জয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিতের পর দর্শকের প্রতি সুইডিশ খেলোয়াড়দের অভিবাদন।

চলতি রাশিয়া বিশ্বকাপে সুইজারল্যান্ডকে একমাত্র গোলে হারিয়ে দ্বিতীয় রাউন্ড থেকে কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেল সুইডেন। মধ্যম মাঠের খেলোয়াড় এমিল ফর্সবার্গ দলের হয়ে জয় সূচক গোলটি করেন। রাশিয়ার সেন্ট পিটাসবার্গ স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৮টায় শুরু হয় এই ম্যাচ।

প্রথমার্ধের নির্ধারিত ৪৫ মিনিটের গোলশূন্য অবস্থার অবসান ঘটে ম্যাচের ৬৬ মিনিটে। ওলা টইভোনেনের বাড়িয়ে দেওয়া স্কয়ার পাস থেকে দলকে গোল উপহার দেন এমিল ফর্সবার্গ। সুইজারল্যান্ডের ডি-বক্সের অনেকখানি বাইরে থেকে নেওয়া শট গোল পোস্টের ‘আপার লেফট কর্ণার’ দিয়ে জালের দেখা পায়।

তবে খেলার শুরুতেই এগিয়ে যেতে পারত সুইজারল্যান্ড। ম্যাচের প্রথম মিনিটে জার্দান কাদরির নেওয়া বাঁ পায়ের শট অল্পের জন্য জালে প্রবেশ করেনি। সুযোগ এসেছিল সপ্তম মিনিটেও। স্টিভেন জুবারের ডান পায়ের শট দৃঢতার সাথে রুখে দেন সুইডিশ গোলরক্ষক রবিন ওলসেন।

২৮ মিনিটে প্রায় একই রকম দৃশ্য দেখা যায় সুইজারল্যান্ডের ডি-বক্সে।  সুইডেনের মার্কাস বার্গের শট রুখে দেন সুইজারল্যান্ডের গোলরক্ষক ইয়ান সমার। তবে এরপরেও একে অপরের জালে গোল করার সুযোগ পেয়েছিল দুই দলই। ৬৬ মিনিটে সুইডেন সফল হলেও শেষ পর্যন্ত ব্যর্থই ছিল সুইজারল্যান্ড। ৬৯ মিনিট এবং অতিরিক্ত সময়ের প্রথম মিনিটে প্রায় নিশ্চিত দুইটি সুযোগ হারায় সুইজারল্যান্ড। উপরন্তু খেলার একদম শেষভাবে অতিরিক্ত সময়ের চতুর্থ মিনিটে সুইজারল্যান্ডের মাইকেল ল্যাং লাল কার্ড দেখে মাঠ থেকে চলে গেলে ১০ জনের দলে পরিণত হয় সুইজারল্যান্ড।

শেষ পর্যন্ত সুইডেনের কাছে এক গোলে হারের ক্ষত নিয়ে এবারের চলতি রাশিয়া বিশ্বকাপে নিজেদের যাত্রা শেষ করে ভ্লাদিমির পেটরোভিচের সুইজারল্যান্ড।

সুইডেনের এমিল ফর্সবার্গ ম্যাচ সেরা খেলোয়াড় নির্বাচিত হন।

//এস এইচ এস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি