ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

সোমবার থেকে সাইবার সচেতনতা মাস শুরু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৩১, ২৯ সেপ্টেম্বর ২০১৮

সাইবার দস্যুতা থেকে নিরাপদে থাকতে নানা আয়োজনে সোমবার থেকে বাংলাদেশে পালিত হবে ‘সাইবার সচেতনতা মাস অক্টোবর ২০১৮’। স্বেচ্ছাসেবী সংগঠন সাইবার ক্রাইম অ্যাওয়ারনেস ফাউন্ডেশন এ বছর মাসব্যাপী কার্যক্রমের প্রতিপাদ্য নির্ধারণ করেছে- ‘সাইবার সুরক্ষিত দেশ গড়ার, সম্মিলিত দায়িত্ব সবার’। যুক্তরাষ্ট্রের ন্যাশনাল সাইবার সিকিউরিটি অ্যালায়েন্স (এনসিএসএ) কর্তৃক আন্তর্জাতিক এই ক্যাম্পেইনে এবারের প্রতিপাদ্য- ‘সাইবার সুরক্ষিত দেশ গড়ার, সম্মিলিত দায়িত্ব সবার’।

মাসব্যাপী কর্মসূচিকে ৪টি পৃথক প্রতিপাদ্যে ভাগ করা হয়েছে। এগুলো হলো: প্রথম সপ্তাহ (অক্টোবর ১-৭): অনলাইন সুরক্ষার চর্চা হোক আপনার ঘর থেকেই , দ্বিতীয় সপ্তাহ (অক্টোবর ৯-১৫): সাইবার নিরাপত্তায় ক্যারিয়ার, কর্ম নিয়ে ভাবনা কী আর!, তৃতীয় সপ্তাহ (অক্টোবর ১৬-২২): অনলাইন সুরক্ষা নিশ্চিতে, কর্মস্থলে কাজ করবো প্রত্যেকে, চতুর্থ সপ্তাহ (অক্টোবর ২৩-২৯): জনগুরুত্বপূর্ণ অবকাঠামো সুরক্ষা, নিশ্চিত করবে নিরবচ্ছিন্ন সেবা।

যুক্তরাষ্ট্রের ন্যাশনাল সাইবার সিকিউরিটি অ্যালায়েন্স (এনসিএসএ) ও হোমল্যান্ড সিকিউরিটি (ডিএইচএস)-এর নেতৃত্বে এ বছর পালিত হবে ১৫তম সাইবার সচেতনতা মাসের ক্যাম্পেইন। ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে এই ক্যাম্পেইনের অফিসিয়াল চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশের স্বেচ্ছাসেবী সংগঠন সাইবার ক্রাইম অ্যাওয়ারনেস (সিসিএ) ফাউন্ডেশন। এর মাধ্যমে ব্যবসা প্রতিষ্ঠান, সরকারি-বেসরকারি সংস্থা, কলেজ-বিশ্ববিদ্যালয় ও সামাজিক সংগঠনগুলোকে নিয়ে সম্মিলিতভাবে সাইবার নিরাপত্তা ও তথ্যসুরক্ষা সম্পর্কে বাংলাদেশে সচেতনতা বৃদ্ধির জন্য সংগঠনটি কাজ করবে।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি