ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

হাটের আকর্ষণ ২০ মনের উট

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:১৯, ১৮ আগস্ট ২০১৮ | আপডেট: ১৭:৪৩, ২০ আগস্ট ২০১৮

ঈদুল আজহা উপলক্ষে জমতে শুরু করেছে রাজধানী গাবতলীর পশুর হাট। দেশের বিভিন্ন প্রান্ত থেকে প্রতিদিনই  আসছে গরু, ছাগল  আর মহিষ। দেশীয় এ পশুগুলোর পাশাপাশি এবার হাটে উঠেছে পাকিস্তানের একটি উট। যা হাটে আগত ক্রেতা-বিক্রেতা ও উৎসুক জনতা দেখতে ভিড় জমাচ্ছেন।

শনিবার সরেজমিন গাবতলীর হাট পরিদর্শনে গিয়ে দেখা যায়, হাটের মূলগেট দিয়ে ঢুকেই পশ্চিম পাশে সারিবদ্ধভাবে বেঁধে রাখা হয়েছে গরু ও ছাগল। একটু সামনে যেতেই চোখে পড়ে বিরাট আকৃতির মরুর এক প্রাণী।  যেখানে জটলা পাকিয়ে চতুর্দিক দিয়ে জনতা উঠটি দেখছেন। উটের চারপাশে বাঁশের বেড়া থাকায় কেউ তার কাছে ঘেঁষতে পারছে না। বেড়ার ভিতরে বসে আছে উটের মালিক ও রাখাল। বেড়ার ভেতরে উটটি শুয়ে আছে।

কথা হয় মালিক আমজাদ হোসেনের সঙ্গে। তিনি বলেন, উটটির ওজন ২০ মন। দাম আমরা চেয়েছি ২২ লাখ টাকা। দাম উঠেছে ১০ লাখ টাকা। ১ বছর আগে পাকিস্তান থেকে উটটি আনা হয়েছে। আর এটি পালন করা হয়েছে  এ গাবতলীতেই।

এদিকে হাটে উটটি কিনতে দরদাম করছিলেন রাজধানীর বারিধারা থেকে আসা কেসমত খন্দকার ও তার দুই ভাই হাসমত খন্দকার ও কেরামত খন্দকার। তারা দাম শুনে উট ক্রয়ে অনাগ্রহ  প্রকাশ করছিলেন। জানতে চাইলে কেসমত খন্দকার বলেন, ভাবছিলাম তিন ভাই মিলে এবার উট কিনবো। কিন্তু উটের  আকাশ ছোঁয়া দাম চাওয়া হচ্ছে। দাম কমানো হলে চিন্তা করে দেখতাম।

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি