ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

২২ শর্তে বিএনপির জনসভা আজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৭:৪১, ৩০ সেপ্টেম্বর ২০১৮

দুই দফা পিছিয়ে ও পাল্টাপাল্টি কর্মসূচি এড়িয়ে অবশেষে ২২ শর্তে আজ রোববার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে জনসভা করতে যাচ্ছে বিএনপি।

জনসভা থেকে সবার অংশগ্রহণে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের দাবিতে ৭ দফা এবং রাষ্ট্রীয় ক্ষমতায় গেলে সুশাসন প্রতিষ্ঠায় ১২ দফা লক্ষ্য ও উদ্দেশ্য আনুষ্ঠানিকভাবে ঘোষণা করবে দলটি। একই সঙ্গে রাজনৈতিক সংকট নিরসনে সরকারকে দলগুলোর সঙ্গে দ্রুত সংলাপের উদ্যোগ নেওয়ার আহ্বান জানাবে বিএনপি। দাবির প্রতি জনসমর্থন আদায়ে ঢাকাসহ বিভাগ ও জেলা শহরে সভা-সমাবেশের কর্মসূচিরও ঘোষণা দেওয়া হবে। তবে কোনো সংঘাতপূর্ণ কর্মসূচিতে যাবে না বলে জানিয়েছেন দলটির শীর্ষ নেতারা।

জনসভায় বৃহত্তর জাতীয় ঐক্যের উদ্যোগী কোনো শীর্ষ নেতা এবং জামায়াতে ইসলামীসহ ২০ দলীয় জোটের শরিক কোনো দলকেও আমন্ত্রণ জানাবেন না তারা। তবে কেউ স্বেচ্ছায় জনসভায় যোগ দিলে বাধা দেবে না বিএনপি।

জনসভা শুরু হবে বেলা ২টায়। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে প্রধান অতিথি থাকবেন দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। এ ছাড়া দলের কেন্দ্রীয় ও মহানগর নেতারা বক্তব্য রাখবেন।

সর্বশেষ ২০১৭ সালের ১২ নভেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে জনসভা করেছিল বিএনপি। ওই সভায় দলের চেয়ারপারসন খালেদা জিয়া বক্তব্য রেখেছিলেন। ঢাকায় গত ১ সেপ্টেম্বর নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জনসভা করেছিল বিএনপি। এর পর এটাই বড় কর্মসূচি দলটির।

পুলিশের ২২ শর্তের মধ্যে বেলা ২টায় শুরু করে বিকেল ৫টার মধ্যে সমাবেশ শেষ করা, আইন-শৃঙ্খলা পরিপন্থী; জনস্বার্থ, জননিরাপত্তা ও রাষ্ট্রবিরোধী কার্যকলাপ না করা, উস্কানিমূলক কোনো বক্তব্য দেওয়া বা প্রচারপত্র বিলি না করাসহ বিভিন্ন শর্ত রয়েছে। অনুমতি পাওয়ার পরই গতকাল দুপুর থেকে মঞ্চ প্রস্তুতির কাজ শুরু করা হয়। দুপুর দেড়টায় সোহরাওয়ার্দী উদ্যান পরিদর্শনে যান বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার, অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল প্রমুখ।

এসএ/

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি