ঢাকা, মঙ্গলবার   ১৯ মার্চ ২০২৪

৩ টুকরো হলো এনডিপি: ছিটকে পড়লো মোর্ত্তজা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:২২, ১৭ অক্টোবর ২০১৮

২০ দলীয় জোটের সাথে ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি-এনডিপি সম্পর্ক ছিন্ন করেছে এমন ঘোষণার পর থেকে দলটির চেয়ারম্যান ও মহাসচিবকে বহিষ্কারের কথা জানানো হয়েছে। তিন ভাগে বিভক্ত দলটির দুই অংশের পক্ষ থেকে এ বহিষ্কারের ঘোষণা দেয়া হয়েছে।

মঙ্গলবার জোটের সঙ্গে সম্পর্ক ছিন্নের ঘোষণার পর গতকাল রাতেই এনডিপির প্রচার সম্পাদক দাবিদার জিয়াউল হকের পক্ষ থেকে এক বিবৃতি দেয়া হয়। এতে বলা হয়, ২০ দলীয় জোট পরিপন্থী কাজে যুক্ত হওয়ায় দলের চেয়ারম্যান পদ থেকে খোন্দকার গোলাম মোর্ত্তজা এবং মহাসচিবের পদ থেকে মঞ্জুর হোসেন ঈসাকে বহিষ্কার করা হয়েছে। মো. মুত্তাকিম হোসেনকে এনডিপির নতুন চেয়ারম্যান এবং ওসমান গণিকে ভারপ্রাপ্ত মহাসচিব করা হয়েছে।

অপরদিকে আজ বুধবার দলের দফতর সম্পাদক জাহিদ হোসেন বিএনপির ইমেইল ব্যবহার করে গণমাধ্যমে একটি বিবৃতি পাঠান। তাতে বলা হয়, খন্দকার গোলাম মোর্ত্তজাকে বহিষ্কার করে ২২ জেলার সভাপতিরা বিশেষ জরুরি সভায় সর্বসম্মতিক্রমে মো. তাহেরকে সভাপতি নির্বাচিত করেছেন।

এর আগে দলটির চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্ত্তজা এবং মহাসচিব মঞ্জুর হোসেন ঈসা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘দলীয় নেতৃত্বের প্রতি আনুগত্য প্রকাশ না করায় এবং দলের শৃঙ্খলাপরিপন্থী থাকায় প্রেসিডিয়াম সদস্য মো. মুত্তাকিম হোসেনকে দল থেকে অব্যাহতি দেয়া হয়েছে। দলের সাধারণ সভায় এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি