ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

৬৯ বছরে একা হাতে কুমির শিকার! এখন বিক্রি করেন কুমিরের মূত্রের মদ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৫০, ১৮ জুলাই ২০২২

২০১৮ সালে অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডের বাসিন্দা এরোল কপলে শিরোনামে এসেছিলেন কুমির শিকার করে। এখন কী করেন তিনি?

তিনি এক দিকে আখ চাষি আর অন্য দিকে মৎস্যজীবী। কিন্তু এই দু’টি পরিচয় বাদেও অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডের বাসিন্দা এরোল কপলের আরও একটি পরিচয় আছে। তিনি কুমির শিকারি।

এরোলের আপাত শান্ত জীবন হঠাৎ করেই বদলে যায় ২০১৮ সালে। তখন তার বয়স ৬৯। এরোলের খামার বাড়িতে হঠাৎ হানা দেয় বিশাল এক কুমির। সকলের যখন ভয়ে প্রাণ ওষ্ঠাগত, তখন নিজেই কুমির নিধনে নামেন। সবাই ধরেই নিয়েছিলেন, এ যাত্রায় তার পঞ্চত্বপ্রাপ্তি নিশ্চিত। কিন্তু ঘণ্টা খানেক পর দেখা যায় আস্ত কুমির মানুষের লড়াইতে জয় হয়েছে মানুষেরই। গোটা বিষয়টিতে খবরের শিরোনামে আসেন এরোল। যদিও বন্য প্রাণী নিধনের দায়ে দেড় লক্ষ টাকারও বেশি জরিমানা হয় তার।

কিন্তু এখানেই গল্পের শেষ নয়। গোটা ঘটনার পর এরোল সিদ্ধান্ত নেন, আর চাষাবাদের ঝক্কি নিতে চান না তিনি। সেই মতো এফএনকিউ স্পিরিট নামক একটি মদ্যপ্রস্তুতকারক সংস্থাকে নিজের জমি জায়গা বিক্রি করার সিদ্ধান্ত নেন। আর এখন তার আখের ফলন ব্যবহার করেই নাকি তৈরি হচ্ছে উৎকৃষ্ট মদ! তবে সংস্থাটির হরেক রকম মদের মধ্যে রয়েছে একটি বিশেষ ধরনের মদও। ক্রক পিস রাম বা কুমিরের মূত্রের মদ! ৭০০ মিলিলিটারের দাম প্রায় ৪০০০ টাকা। প্রতিবেশীরা মজা করে বলছেন, কুমিরই তার ভাগ্য ঘুরিয়ে দিল।

সূত্র: আনন্দবাজার অনলাইন

এসবি/ 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি