ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

৭ মার্চের যৌন হয়রানির ঘটনায় মামলা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৫০, ৯ মার্চ ২০১৮ | আপডেট: ১১:৫০, ৯ মার্চ ২০১৮

রাজধানীর বাংলামোটরে ৭ মার্চ উপলক্ষে আওয়ামী লীগের সমাবেশের মিছিলে এক কলেজ ছাত্রীর যৌন হয়রানির ঘটনায় একটি মামলা দায়ের করেছে ওই ছাত্রীর পিতা। পুলিশ ইতোমধ্যে ওই শিক্ষার্থীর সঙ্গে কথা বলে তার বক্তব্য রেকর্ড করেছে।

এব্যাপারে জানতে চাইলে রমনা থানার ওসি মাইনুল ইসলাম শুক্রবার সকালে গণমাধ্যমকে বলেন, অজ্ঞাতপরিচয়ে ১৫ থেকে ২০ জনকে আসামি করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলাটি করা হয়েছে।ঘটনাস্থলে ভিডিও ফুটেজ সংগ্রহ ও আসামীদের চিহ্নিত করতে কাজ চলছে। তবে এখনো কাওকে গ্রেফতার করা হয়নি।

ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে বুধবার বিকালে সোহরাওয়ার্দী উদ্যানে জনসভার আয়োজন করে আওয়ামী লীগ। ক্ষমতাসীন দলটির বিভিন্ন ওয়ার্ড শাখা এবং ছাত্রলীগ, যুবলীগের মত সহযোগী বিভিন্ন সংগঠনের নেতা-কর্মীরা ঢাকার বিভিন্ন স্থান থেকে মিছিল নিয়ে ওই জনসভায় যোগ দেন।

বাংলামোটরে এরকম একটি মিছিলের মধ্যে পড়ে একদল যুবকের হাতে যৌন নিপীড়নের শিকার হওয়ার কথা এক তরুণী ফেইসবুকে পোস্ট করলে তা ভাইরাল হয়ে যায়।

সেখানে তিনি অভিযোগ করেন, কলেজ থেকে ফেরার সময় ওই জনসভার কারণে বাস না পেয়ে হাঁটতে হাঁটতে বাংলামোটরে আসার পর একটি মিছিলে থাকা একদল যুবক তাকে ঘিরে ফেলে যৌন নিপীড়ন করে। ক্ষোভের সঙ্গে ওই তরুণী লেখেন, এরপর তিনি বাংলাদেশেই থাকবেন না।

এবিষয় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, ‘সমাবেশের বাইরে ঢাকার রাস্তায় কোথায় কী হয়েছে এটা আমাদের দলের বিষয় না। এটাতে অবশ্যই সরকারের দায় আছে।’

এবিষয় আসাদুজ্জামান খাঁন কামাল বৃহস্পতিবার এক অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, পুলিশ কর্মকর্তারা বুধবার রাতেই ওই তরুণীর বাসায় গিয়ে তার সঙ্গে কথা বলে এসেছেন। বাংলামোটরে শিক্ষার্থীকে হয়রানির ঘটনার ভিডিও ফুটেজ পাওয়ার পর জড়িতদের চিহ্নিত করার চেষ্টাও চলছে।

টিআর/এমজে/

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি