ঢাকা, শনিবার   ০৪ মে ২০২৪

কলকাতা সফরে যাচ্ছেন তথ্যমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৫৩, ৪ জানুয়ারি ২০১৮ | আপডেট: ২২:০৬, ৪ জানুয়ারি ২০১৮

“বাংলাদেশ চলচিত্র উৎসবের” উদ্বোধন করতে আজ বৃহস্পতিবার কলকাতা সফরে যাচ্ছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। আগামীকাল শুক্রবার কলকতায় “বাংলাদেশ চলচিত্র উৎসবের”  অনুষ্ঠিত হবে।

ধারণা করা হচ্ছে, তথ্যমন্ত্রীর এ সফরে বাংলাদেশের সাথে পশ্চিম বাংলার যৌথ প্রযোজনার  চলচিত্র নিয়ে ইতিবাচক আলোচনা হতে পারে। পাশাপাশি দিল্লী ও ঢাকার যৌথ উদ্যোগে একটি প্রামাণ্য বাংলা চলচিত্র নির্মাণের অগ্রগতির বিষয়েও আলাপ-আলোচনা হতে পারে।

তবে ওপার বাংলার টালিগঞ্জ মুখিয়ে আছে যৌথ প্রযোজনার চলচিত্র নির্মাণের বিষয়ে বাংলাদেশের আইনী জটিলতা নিরসনে মন্ত্রী কী ঘোষণা দেন তার জন্য। ধারণা করা হচ্ছে, টালিগঞ্জের জন্য ‘সু বার্তা’ নিয়ে যাচ্ছেন তথ্যমন্ত্রী।

কলকাতার উদ্দেশ্য ঢাকা ছাড়ার প্রাক্কালে গণমাধমকে তথ্যমন্ত্রী ইনু জানান, যৌথ প্রযোজনার জন্য সেসব আইনী বাঁধা ছিল সেগুলো কাটিয়ে উঠেছে মন্ত্রণালয়। এসময় যৌথ প্রযোজনার বিষয়ে ভুল ধারণা পোষণ করা থেকে সবাইকে বিরত থাকতে অনুরোধ করেন তিনি। তিনি বলেন, ঢাকার চলচ্চিত্র শিল্পকে অবলুপ্তির হাত থেকে বাঁচাতেই যৌথ প্রযোজনার পথে এগোনো। এর ফলে কারিগরি মান উন্নত হবে, শিল্পে বিনিয়োগ বাড়বে, কলাকুশলীরা কাজ পাবে, সব চেয়ে বড় কথা, দুই দেশ মিলে একটা বিরাট বাজার পাবে বাংলা চলচ্চিত্র।”

কলকাতার নন্দনে চার দিনব্যাপী “বাংলাদেশ চলচিত্র উতসব”-এ বাংলাদেশের ২৪টি চলচিত্র প্রদর্শিত হবে। এদের মধ্যে আয়নাবাজি’, ‘গেরিলা’, ‘আমার বন্ধু রাশেদ’, ‘কৃষ্ণপক্ষ’ অন্যতম। এ চলচিত্রগুলোর প্রথমবারের মত ভারতে প্রদর্শিত হবে।

উৎসবের উদ্বোধন শেষ শুক্রবার রাতেই দেশে ফিরে আসার কথা রয়েছে তথ্যমন্ত্রীর।

এসএইচএস/টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি