ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

কোনো ফাইল যেন সরকারি দফতরে পড়ে না থাকে: প্রধানমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:১৬, ২৩ জুলাই ২০১৮

সরকারি কর্মকর্তাদের উদ্দেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জনগণের টাকায় আপনাদের বেতন হয়। তাই তাদের সর্বোচ্চ সেবাটুকু দিতে হবে। কোনো ফাইল যেন সরকারি দফতরে পড়ে না থাকে। তাঁদেরকে সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালনের আহবান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, অহেতুক অর্থ খরচের জন্য প্রকল্প তৈরি করবেন না। কোন কাজটা করলে দেশের উন্নয়ন হবে সেদিকে দৃষ্টি রাখবেন। আর দেশের উন্নয়ন মানেই তো আপনাদের ছেলে-মেয়ে সুন্দর জীবন, আধুনিক জীবন সেটা চিন্তায় থাকতে হবে।

আজ সোমবার সকালে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে জনপ্রশাসন মন্ত্রনালয় আয়োজিত জাতীয় জনপ্রশাসন পদক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। জাতিসংঘের নির্দেশনা অনুযায়ী সিভিল সার্ভিস ডে উপলক্ষে জনপ্রশাসন মন্ত্রণালয় প্রতিবছর এ অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে সভাপতির বক্তব্য দেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমত আরা সাদেক।

সরকারি চাকরিজীবীদের সরকারের দেওয়া নানা সুবিধার কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, আমরা সরকারি কর্মকর্তা-কর্মচারীদের বেতন ভাতা শতকরা ১২৩ ভাগ বাড়িয়েছি। পৃথিবীর কোনো দেশে এই নজীর নেই। আপনাদের আবাসনের ব্যবস্থা করা হচ্ছে। আপনাদের সন্তানরা যেন উন্নত জীবন যাপন করতে পারে সেই দিকটি মাথায় রেখে কাজ করছে সরকার।

সরকারি চাকরিজীবীদের দায়িত্বের বিষয়টি স্মরণ করিয়ে দিয়ে শেখ হাসিনা বলেন, দায়িত্ব পালনের ক্ষেত্রে আপনারা শতভাগ সততা ও নিষ্ঠা বজায় রাখবেন। আপনাদের কাজে যেন দেশপ্রেম ফুটে উঠে।

উল্লেখ্য আজ ২৩ জুন আন্তর্জাতিক পাবলিক সার্ভিস ডে। বিশ্বব্যাপী সিভিল সার্ভিস সদস্যদের জন্যই এ দিবস। সিভিল সার্ভিস হোক সেবামুখী ও জনমুখী—এ প্রত্যাশায় জাতিসংঘের উদ্যোগে সারা বিশ্বে দিবসটি উদযাপিত হচ্ছে।

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি