ঢাকা, বুধবার   ০৮ মে ২০২৪

জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের অফিসে পদে পদে হয়রানির অভিযোগ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৩৭, ২১ মে ২০১৭ | আপডেট: ১৮:৩১, ২১ মে ২০১৭

সরকারী প্রতিষ্ঠান জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের অফিসে পদে পদে হয়রানির অভিযোগ উঠেছে। টাকা ছাড়া কোন কাজই হয় না। সংঘবদ্ধ একটি চক্র নিয়ন্ত্রন করছে এই হাউজিং অফিস। ১০ বছরের বেশী সময় ধরে যেসব কর্মকর্তা-কর্মচারীরা আছেন তারাই আছেন এই চক্র। ঘুষ নেয়ার কথা অস্বীকারও করছে না কর্মচারিরা। অকপটেই বলছেন, খুশি হয়ে কেউ কিছু দিলে ফেরত দেন না।  
গৃহায়ন ও গণপুর্ত মন্ত্রণালয়ের আওতাধীন জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের চট্টগ্রাম অফিস। আবাসন সমস্যা সমাধানে প্রতিষ্ঠানটি কাজ করছে দীর্ঘদিন ধরে। কিন্তু সরকারি এই অফিসটিতে ভোগান্তির শেষ নেই। থরে থরে ফাইল সাজানো আছে বিভিন্ন টেবিলে। নেই কর্মকর্তা-কর্মচারী।  যে দু’ এক জনকে পাওয়া গেল তারাও অলস সময় কাটাচ্ছেন। কেউ কেউ আবার ঘুমিয়ে পড়েছেন ফাইলের উপরেও। আর একুশে টেলিভিশনের ক্যামেরা দেখার পর টেলিফোনে ডেকে আনা হল কর্মকর্তা-কর্মচারীদের।
সবচেয়ে বেশী অভিযোগ এস্টেট শাখার বিরুদ্ধে। টাকা ছাড়া এখানে কোন কাজ হয়না। কর্মচারীরা বললেন, লোকজন খুশী হয়ে যা দেন তা তারা নেন।
ভোগান্তির অভিযোগ ভুক্তভুগিদের। নামজারি জন্যে একটি ফাইল তৈরী করতেই লাগে চার থেকে পাঁচ লাখ।
এদিকে সরকারি নিয়ম অনুযায়ী তিন বছরের বেশী কোন কর্মকর্তা একই স্থানে থাকার বিধান না থাকলেও চট্টগ্রামে জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের অফিসে ১০ বছরেরও বেশী সময় ধরে অনেক কর্মকর্তাই আছেন বলে জানালেন নির্বাহী প্রকৌশলী।
৫টি সার্কেল নিয়ে গঠিত চট্টগ্রামের জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের অফিসে অনিয়ম-দুনীতিসহ হয়রানি বন্ধে কর্তৃপক্ষের নজরদারি চান ভুক্তভোগীরা।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি