ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

‘দারিদ্র্যের হার ১২ শতাংশের নিচে’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৫৮, ২৩ ফেব্রুয়ারি ২০১৮ | আপডেট: ২২:৪৩, ২৩ ফেব্রুয়ারি ২০১৮

মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম বলেছেন, বর্তমান সরকার সংবিধান প্রদত্ত দেশের নাগরিকদের মৌলিক চাহিদা পূরণ এবং বাংলাদেশকে কল্যাণকর রাষ্ট্রে পরিণত করতে দারিদ্র্য বিমোচনে সামাজিক নিরাপত্তা কর্মসূচির বাস্তবায়নের ওপর জোর দিয়েছেন।

এর ফলে দারিদ্র্যের হার শতকরা ৪৬ ভাগ থেকে ১২ ভাগে নেমে এসেছে। ক্রমেই দারিদ্র্য হার কমছে, দেশ দারিদ্র্যমুক্ত হচ্ছে এবং ২০২১ সালের আগেই আগামী ২২ মার্চ দেশ মধ্যম আয়ের দেশে পরিণত হবে।

আজ শুক্রবার রংপুর নগরীর বেগম রোকেয়া অডিটোরিয়ামে রংপুর বিভাগীয় কমিশনারের কার্যালয়ের সহযোগিতায় মন্ত্রীপরিষদ বিভাগ কর্তৃক আয়োজিত ‘দারিদ্র্য বিমোচনে সামাজিক নিরাপত্তা কর্মসূচি’ শীর্ষক বিভাগীয় পর্যায়ের এক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

বিভগীয় কমিশনার কাজী হাসান আহমেদের সভাপতিত্বে কর্মশালায় মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব ফারুক আহমেদ, বাংলাদেশ পুলিশের রংপুর রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক, অতিরিক্ত বিভাগীয় কমিশনার মিনু শীলসহ রংপুর বিভাগের আট জেলার বিভিন্ন উর্ধ্বতন সরকারি ও বেসরকারি কর্মকর্তারা অংশ নেন।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, চলতি অর্থ বছরে ২৩টি মন্ত্রণালয়ের মাধ্যমে সামাজিক নিরাপত্তা কর্মসূচিতে ২০ ধরনের ভাতা বাবদ ব্যয় হচ্ছে ৫৪ হাজার কোটি টাকা যা জাতীয় বাজেটের ১৩ শতাংশ। তবে তিনি সুবিধা ভোগীর তালিকাভুক্তিতে অনিয়ম দৌরাত্ম নিরসন করে প্রকৃত উপকার ভোগীদের এই কর্মসূচির আওতায় আনার জন্য সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশ দেন।

এসি/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি