ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

যাত্রী না পাওয়ায় দুটি হজ ফ্লাইট বাতিল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৩২, ১৭ আগস্ট ২০১৭ | আপডেট: ১৫:০৯, ১৭ আগস্ট ২০১৭

যাত্রী না পাওয়ায় বিমান বাংলাদেশ এয়ারলাইনসের আরও দুটি হজ ফ্লাইট বাতিল হয়েছে। বৃহস্পতিবার সকাল ৬টা ৫ মিনিটের বিজি-১০৭৩ ও বেলা ১টা ২৫ মিনিটের বিজি-৫০৭৩ হজ ফ্লাইট দুটি বাতিল করা হয়েছে বলে জানা গেছে।

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ গণমাধ্যমকে বলেন, পর্যাপ্তসংখ্যক হজযাত্রী না পাওয়ায় বিমানের আজকের দুটি হজ ফ্লাইট বাতিল করা হয়েছে। পর্যাপ্ত যাত্রী না পাওয়ায় এ পর্যন্ত বিমানের ২৩টি এবং সৌদি এয়ারলাইনসের ৩টি হজ ফ্লাইট বাতিল হয়েছে।

বাংলাদেশ থেকে হজযাত্রী পরিবহন শুরু হয় ২৪ জুলাই। ফ্লাইটের সূচি অনুযায়ী, আগামী ২৬ আগস্ট বিমান বাংলাদেশ ও ২৭ আগস্ট সৌদি এয়ারলাইনসের ঢাকা থেকে শেষ হজ ফ্লাইট পরিচালনা করার কথা।

রাজধানীর আশকোনায় হজ কার্যালয় থেকে জানানো হয়েছে, এ বছর বাংলাদেশ থেকে ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন হজে যেতে পারবেন। বুধবার পর্যন্ত সৌদি আরবে গেছেন ৬৮ হাজার ৫১২ জন।

বাংলাদেশ থেকে সৌদি আরবের সর্বশেষ ফ্লাইটের আর ১০ দিন বাকি। এই সময়ে ৪৮ হাজার ৮০৫ হজযাত্রীকে সৌদি আরবে পাঠাতে হবে। ১০ দিনে এত সংখ্যক হজযাত্রীকে সৌদি আরবে পাঠাতে চ্যালেঞ্জ হবে মনে করছে বিমান বাংলাদেশ এয়ারলাইনস।

ঢাকায় সৌদি দূতাবাস থেকে গতকাল বুধবার পর্যন্ত ১ লাখ ১৭ হাজার ৩১৭ হজযাত্রী ভিসা পেয়েছেন। ভিসার জন্য সৌদি দূতাবাসে হজযাত্রীদের পাসপোর্ট জমা দেওয়ার আজই শেষ দিন। তবে এখনো ৭ হাজার ১৩ হজযাত্রীর পাসপোর্ট জমাই পড়েনি। আজকের মধ্যে পাসপোর্ট জমা না দিলে তাঁরা ভিসা পাবেন না।

আরকে/এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি