ঢাকা, বুধবার   ০৮ মে ২০২৪

রোহিঙ্গাদের ফেরাতে সিঙ্গাপুরের সহযোগিতা চাইলেন রাষ্ট্রপতি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৩২, ২৩ ফেব্রুয়ারি ২০১৮

মিয়ানমার থেকে জোরপূর্বক বাস্তুচ্যুত রোহিঙ্গাদের নিজ দেশে প্রত্যাবর্তনে সিঙ্গাপুরের সহযোগিতা চেয়েছেন বাংলাদেশের রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। সিঙ্গাপুরের প্রেসিডেন্ট হালিমা ইয়াকুব শুক্রবার সকালে সেখানে অবস্থানরত আবদুল হামিকে ফোন করলে রাষ্ট্রপতি রোহিঙ্গা সঙ্কট নিয়ে কথা বলেন।

চোখের চিকিৎসা ও স্বাস্থ্য পরীক্ষার জন্য ছয় দিনের সফরে বৃহস্পতিবার সিঙ্গাপুরে পৌঁছান রাষ্ট্রপতি হামিদ। সেখানে তিনি অবস্থান করছেন মেরিনা ম্যান্ডারিন হোটেলে।

রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন জানান, সিঙ্গাপুরের প্রেসিডেন্ট টেলিফোনে রাষ্ট্রপতির সঙ্গে শুভেচ্ছা বিবিনময় করেন।
আলাপাকালে সিঙ্গাপুরের প্রেসিডেন্ট দ্বিতীয় মেয়াদে রাষ্ট্রপতি নির্বাচিত হওয়ায় আবদুল হামিদকে অভিনন্দন জানান। তার চিকিৎসার খোঁজ খবরও নেন।

প্রেস সচিব বলেন, রাষ্ট্রপতি বৈঠকে বলেন, সিঙ্গাপুরের সঙ্গে দ্বিপক্ষীয় সম্পর্কের ওপর বাংলাদেশ গুরুত্ব দেয়। মিয়ানমার থেকে জোরপূর্বক বাস্তুচ্যুত রোহিঙ্গাদের দেশে ফেরাতে সিঙ্গাপুরের সমর্থন কামনা করেন তিনি।

রাষ্ট্রপতি সিঙ্গাপুরের প্রথম নারী প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ায় হালিমা ইয়াকুবকে অভিনন্দন জানান এবং তার দায়িত্বের মেয়াদে বাংলাদশ ও সিঙ্গাপুরের সম্পর্ক আরও জোরদার হবে বলে আশা প্রকাশ করেন।

আসছে ১১ মার্চ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিঙ্গাপুর সফরের সূচির প্রসঙ্গ টেনে রাষ্ট্রপতি হামিদ বলেন, তার ওই সফর দুই দেশের সম্পর্ককে নতুন উচ্চতায় নিয়ে যাবে বলে তিনি মনে করেন।

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি