ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

হাওরাঞ্চলে অভাব দূর করতে কর্মসংস্থানের ব্যবস্থা করার ঘোষণা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:০০, ১৮ মে ২০১৭ | আপডেট: ১৪:২৯, ১৮ মে ২০১৭

হাওরাঞ্চলে অভাব দূর করতে মাছ চাষ ও বাজারজাতকরণসহ কর্মসংস্থানের ব্যবস্থা করার ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকালে নেত্রকোনার খালিয়াজুরি কলেজ মাঠে ত্রাণবিতরনের সময় ক্ষতিগ্রস্তদের উদ্দেশ্যে দেয়া বক্তব্যে তিনি এ ঘোষণা দেন। আওয়ামী লীগ সরকারের উন্নয়ন মূল্যায়ন করে আগামী নির্বাচনেও আবারো নৌকার ভোট দেয়ার আহবান জানান শেখ হাসিনা।
অকাল বন্যায় নেত্রকোনার ক্ষতিগ্রস্ত হয় প্রায় এক লাখ সাতষট্টি হাজারের বেশি মানুষ। এর মধ্যে হাওর বেষ্টিত ছয়টি উপজেলা বেশি ক্ষতিগ্রস্ত হয়। তলিয়ে যায় মাঠের ফসল। এমন বাস্তবতায় কোন সরর্কারপ্রধান হিসেবে প্রথমবারের মতো দূর্গম হাওরাঞ্চল খালিয়াজুরি পরিদর্শনে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ক্ষতিগ্রস্তদের হাতে তুলে দেন ত্রাণ সামগ্রী। সব হারানোর মাঝেও প্রধানমন্ত্রীকে কাছে পেয়ে আবার আশায় বুক বাধেন ক্ষতিগ্রস্তরা।
পরে প্রধানমন্ত্রী তার ভাষনে বলেন, আগামী ফসল না ওঠা পর্যন্ত কৃষিঋন আদায় বন্ধ থাকবে। হাওরাঞ্চলে আবাসিক স্কুল নির্মাণ ও গৃহহীনদের ঘর দেওয়ার ঘোষণাও দেন তিনি।
মুখে ইসলামের কথা বললেও কোরআন শরীফ যারা পুড়িয়েছিল তাদের কৃতকর্মের মুল্যায়ন করে  আবারো নৌকার পক্ষে রায় দেয়ার আহবান জানান প্রধানমন্ত্রী।
নতুন প্রজন্ম যাতে জঙ্গিবাদে জড়িয়ে না পড়ে সে ব্যাপরে সবাইকে সোচ্চার হওয়ার আহ্বানও জানান শেখ হাসিনা।
খালিয়াজুরি কলেজ মাঠে ত্রাণবিতরণ শেষে পনি বেষ্টিত গ্রাম বল্লভপুর যান প্রধানমন্ত্রী। সেখানেও ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণ করেন প্রধানমন্ত্রী।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি