ঢাকা, রবিবার   ১৮ আগস্ট ২০১৯, || ভাদ্র ৩ ১৪২৬

Ekushey Television Ltd.

অনিয়ম, দুর্নীতি করে কেউ পার পাবে না: দুদক কমিশনার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:০৩ ২৯ মার্চ ২০১৭

অনিয়ম, দুর্নীতি করে কেউ পার পাবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন, দুর্নীতি দমন কমিশন-দুদকের কমিশনার ড.নাসির উদ্দীন আহমেদ। সকালে চট্টগ্রামে বিদ্যুত বিভাগ ও সাব রেজিষ্ট্রার অফিসের অনিয়ম নিয়ে দুদকের গণশুনানি শেষে তিনি এসব কথা বলেন। এসময় তিনি গ্রাহকদের সচেতন হওয়ার পাশাপাশি সুনির্দিষ্ট অভিযোগ করারও আহ্বান জানান। এদিকে, শুনানিতে দলিল লেখক ও আইনজীবিদের হাতাহাতির ঘটনা ঘটে।

সরকারি প্রতিষ্ঠানের সেবা সাধারণ জনসাধারণ পাচ্ছে কিনা তা পর্যবেক্ষণ করতে চট্টগ্রামে প্রথমবারের মতো এই গণশুনানির আয়োজন করে দুদক। শুনানিতে গ্রাহকদের বিভিন্ন অভিযোগের উত্তর দেন বিদুৎ বিভাগ ও সদর সাব রেজিস্ট্রি অফিসের কর্মকর্তারা।

বিদুতের মিটারের ভৌতিক বিল আদায়, ট্রান্সফরমার স্থাপনে হয়রানি, ভূমি অফিসে দলিল-দস্তাবেজ তৈরিতে ঘুষ আদায়সহ বিভিন্ন অনিয়ম-দুর্নীতির অভিযোগ তুলে ধরেন গ্রাহকরা। এসময় গ্রাহকরা বিভিন্ন সরকারি অফিসে কর্মকর্তাদের অসদাচারণ সহ সেবা বঞ্চিত হওয়ার কথাও তুলে ধরেন।

তবে মানুষের মধ্যে দুর্নীতি বিরোধী সচেতনতা গড়ে উঠলে দেশ থেকে দুর্নীতি চিরতরে দূর হবে বলে মনে করছেন সরকারের র্শীষ কর্মকর্তারা।

সেবার ক্ষেত্রে কোনো রকম অনিয়ম দুর্নীতি হলে তার বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা নেয়া হবে বলে হুসিয়ার করে দেন দুদক কমিশনার।

এদিকে দুদকের গণ শুনানী চলাকালে অনিয়ম-দুনীর্তির পাল্টা পাল্টি অভিযোগ নিয়ে দলিল লেখক এবং আইনজীবিদের মধ্যে অপ্রীতিকর ঘটনা ঘটে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি