ঢাকা, শুক্রবার   ১৮ অক্টোবর ২০১৯, || কার্তিক ৩ ১৪২৬

Ekushey Television Ltd.

অর্থমন্ত্রীর ফেসবুক অ্যাকাউন্ট হ্যাকড

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৪৪ ১৫ সেপ্টেম্বর ২০১৯ | আপডেট: ২৩:৩৪ ১৫ সেপ্টেম্বর ২০১৯

এবার সাইবার হানার শিকার হলেন বাংলাদেশের অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। তার ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক করল হ্যাকাররা। রোববার অর্থ মন্ত্রণালয়ের তরফে এক বিবৃতিতে একথা জানানো হয়েছে। কে বা কারা এই ঘটনার সঙ্গে জড়িত তা তদন্ত করে দেখা হচ্ছে।

জানা গেছে, এদিন বেলা ১১টা নাগাদ অর্থমন্ত্রীর ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক করে সাইবার অপরাধীরা। হ্যাকারদের নিয়ন্ত্রণে চলে যাওয়া আইডিটি ঠিক করতে প্রযুক্তি বিশেষজ্ঞরা কাজ শুরু করেছেন। শেষ খবর পাওয়া পর্যন্ত অর্থমন্ত্রীর ফেসবুক অ্যাকাউন্টের নিয়ন্ত্রণ হ্যাকারদের হাতেই ছিল।

এদিন খোদ মন্ত্রীর ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক হওয়ার ঘটনায় উদ্বিগ্ন অর্থ মন্ত্রণালয়ের কর্মকর্তারা। যে কারণে মন্ত্রণালয়ের তরফে বিষয়টি সাধারণ মানুষের নজরে আনা হয়েছে। 

মন্ত্রণালয়ের তরফে এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, 'এই আইডি (Ahm Mustafa Kamal) থেকে যদি কোনও অনাকাঙ্ক্ষিত পোস্ট, রিকোয়েস্ট বা বার্তা কারও কাছে যায় বিষয়টি সম্পর্কে সতর্কতা অবলম্বন করার অনুরোধ করা হচ্ছে।' এই অনাকাঙ্ক্ষিত ঘটনার জন্য দুঃখও প্রকাশ করা হয়েছে বিজ্ঞপ্তিতে।

এদিকে, গত কয়েক মাসে বাংলাদেশের একাধিক মন্ত্রীর ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক হওয়ার ঘটনা ঘটেছে। মার্চে বাংলাদেশের বিদ্যুৎ ও খনিজসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপুর ফেসবুক এবং ই-মেইল আইডি হ্যাক করেছিল সাইবার অপরাধীরা। তার আগে শিল্পমন্ত্রী নুরুল মজিদ হুমায়ুনের ভেরিফায়েড ফেসবুক পেজ হ্যাক করা হয়েছিল। এতে চকবাজারের অগ্নিকাণ্ডের ঘটনায় মন্তব্যের জন্য ক্ষমা চেয়ে পোস্ট করে হ্যাকাররা।

এনএস/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি