ঢাকা, বৃহস্পতিবার   ১৮ জুলাই ২০১৯

অস্কার মঞ্চে যাচ্ছে ফারুকির ‘ডুব’

একুশে টেলিভিশন

 প্রকাশিত: ১৩:৫৪ ২৫ সেপ্টেম্বর ২০১৮  

এবার বাংলাদেশের অস্কার কমিটির তরফ থেকে ৯১তম অস্কারের ফরেন ল্যাঙ্গুয়েজ বিভাগের জন্য বেছে নেওয়া হল মোস্তফা সরয়ার ফারুকির ‘ডুব’কেই। এর আগেও ফারুকির ‘থার্ড পার্সন সিঙ্গুলার নাম্বার’ এবং ‘টেলিভিশন’ ছবি দু’টিকে অস্কারের মঞ্চে পাঠানোর জন্য বেছে নিয়েছিল বাংলাদেশের অস্কার কমিটি।

ফারুকি বলেন, অস্কারের মঞ্চে বাংলাদেশকে প্রতিনিধিত্ব করছে ‘ডুব’। এর থেকে আনন্দের আর কী হতে পারে। খবরটা প্রথমে আমাকে বাংলাদেশের অস্কার কমিটি জানায়। আগেও আমার দুটি ছবি অস্কারে গিয়েছে। আর ‘ডুব’ও যাচ্ছে। তফাৎটা হল, ‘থার্ড পার্সন সিঙ্গুলার নাম্বার’ আর ‘টেলিভিশন’ শুধুই বাংলাদেশ থেকে প্রযোজিত। আর ‘ডুব’ ভারত-বাংলাদেশের যৌথ প্রযোজনায় নির্মিত। খুবই টাফ একটা কম্পিটিশন হতে চলেছে। যে ছবিগুলোর সঙ্গে ‘ডুব’ ওই রকম একটা আন্তর্জাতিক মঞ্চে লড়াই করবে, সেগুলোর প্রত্যেকটারই রিভিউ খুব ভাল। দেখা যাক! কী হয়।’’

ছবির ক্রিয়েটিভ প্রোডিউসার ইরফান খান। তাই খবরটা পাওয়া মাত্রই ইরফানকে ফোন করেন মোস্তফা ফারুকি। ফারুকির কথায়, ‘‘আমি ইরফান ভাইকেই খবরটা প্রথমে জানাই। কারণ, ইরফান খান ছাড়া এই ছবিটা বোধ হয় সম্ভব হত না। উনি তো খুবই খুশি। ইরফান অভিনীত ছবি ‘লাইফ অব পাই’ তো অনেক আগেই অস্কার জিতেছে। যদিও ইরফান ‘ডুব’-এর ক্রিয়েটিভ প্রোডিউসারও বটে। তাই ‘ডুব’ বোধ হয় ওর জন্যও স্পেশ্যাল। তবে ইরফান তাড়াতাড়িই সুস্থ হয়ে উঠুন, এটাই চাই। এ রকম আরও ছবি যাতে দর্শককে উপহার দিতে পারেন সে দিকেই আমরা তাকিয়ে।

আরকে//

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি