ঢাকা, বুধবার   ১২ আগস্ট ২০২০, || শ্রাবণ ২৮ ১৪২৭

Ekushey Television Ltd.

অস্ট্রেলিয়ায় জাবির শিক্ষকের মৃত্যু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:০৪ ২৮ জুলাই ২০২০

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. মোজাম্মেল হক চৌধুরী আর নেই। অস্ট্রেলিয়ায় চিকিৎসাধীন অবস্থায় সোমবার তিনি মারা গেছেন। দীর্ঘদিন থেকে ক্যান্সারে ভুগছিলেন তিনি।

জানা গেছে, সোমবার সকালে সিডনির সন্নিকটে ব্যাথার্স্টে নিজ বাসভবনে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। ড. মোজাম্মেল হক চৌধুরী ৩ বছর যাবত ফুসফুসের ক্যান্সারে ভুগছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী এবং দুই মেয়ে রেখে গেছেন। তিনি ও তার স্ত্রী একই বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী।

ড. মোজাম্মেল হক প্রায় ৫ বছর আগে পিএইচডি করার উদ্দেশে অস্ট্রেলিয়ার ব্যাথার্স্টে অবস্থিত চার্লস স্টুয়ার্ট ইউনিভার্সিটিতে আসেন। সম্প্রতি তার পিএইচডি সম্পন্ন হয়। পিএইচডি করাকালীন সময়ে বছর তিনেক আগে তার ফুসফুসে ক্যান্সার ধরা পড়ে। পরে সেটা মস্তিষ্কে ছড়িয়ে পড়লে দিন দিন তার অবস্থার দ্রুত অবনতি হতে থাকে। এক পর্যায়ে অস্ট্রেলিয়ার চিকিৎসকরা তার সুস্থ হওয়ার আশা ছেড়ে দেন। 

তার মৃত্যুতে জাবির কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষক-শিক্ষার্থীসহ বিশ্ববিদ্যালয়ে শোকের ছায়া নেমে এসেছে।

এক শোক বার্তায় ভিসি প্রফেসর ড. ফারজানা ইসলাম বলেন, প্রফেসর মোহাম্মদ মোজাম্মেল হক চৌধুরীর অকাল প্রয়াণে বিশ্ববিদ্যালয় পরিবার গভীরভাবে শোকাহত।

ড. মোজাম্মেল হক চৌধুরীর গ্রামের বাড়ি নেত্রকোনা জেলায়। আগামীকাল সিডনির স্থানীয় মসজিদে তার জানাজা শেষে সেখানকার সেমিট্টিতেই দাফন করার কথা রয়েছে।

এএইচ/ এসএ/
 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি