ঢাকা, ২০১৯-০৫-২২ ৫:০২:৪৮, বুধবার

Ekushey Television Ltd.

আইএস’র কোন তৎপরতা বাংলাদেশে নেই: আইজিপি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৫:০৯ পিএম, ১৫ মে ২০১৯ বুধবার

পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, বাংলাদেশে জঙ্গি সংগঠন ইসলামিক স্টেটের কোন তৎপরতা নেই। জঙ্গিরা পুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে টার্গেট করেছে বলে জানিয়েছে। এমন আশঙ্কার কারণে দেশজুড়ে নিরাপত্তা বড়ানো হয়েছে।

বুধবার পুলিশ সদর দফতরে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) কার্যনির্বাহী কমিটির সঙ্গে শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেন, বাংলাদেশে ইসলামীক স্টেটের কোন জঙ্গি তৎপরতা নেই। তবে এ সংগঠনের সঙ্গে কারও আদর্শিক তথ্য থাকতে পারে। বিশ্বজুড়ে জঙ্গিদের দলবদ্ধ হামলার চেয়ে একাকি হামলার প্রবণতা বাড়ছে। এ প্রবণতা রোধ করা প্রায় অসম্ভব। জঙ্গিদের কর্মকাণ্ড নিয়ন্ত্রণে রয়েছে, তবে পুরোপুরি নির্মূল সম্ভব হয়নি।

তিনি আরও বলেন, ২০১৬ সালে ঢাকার গুলশানের জঙ্গি হমলার পর মানুষের মধ্যে সচেতনা তৈরী হয়েছে। এখন মানুষ সচেতন থেকে তথ্য দিলে জাঙ্গি হামলার ঝুঁকি অনেকাংশেই হ্রাস করা সম্ভব। আসন্ন বৌদ্ধ পূর্ণিমায় জঙ্গি হামলার কোন সুনির্দিষ্ট হামলার তথ্য না থাকলেও সংশ্লিষ্ট এলকাসহ সারা দেশে নিরাপত্তা বড়ানো হয়েছে।

ঢাকা এবং পার্বত্য অঞ্চলে বুদ্ধ পূর্ণিমার শোভাযাত্রা শোভাযাত্রা ঘিরেও বিশেষ নিরাপত্তা থাকবে। সম্প্রতি পুলিশ প্রশাসন বৌদ্ধ সম্প্রদায়ের নেতৃবৃন্দের সঙ্গেও বৈঠক করেছে বলে জানা যায়। জঙ্গি সংগঠন ইসলামিক স্টেটের (আইএস) কোনো তৎপরতা বাংলাদেশে নেই বলে জানান জাবেদ পাটোয়ারী।

এমএস//আরকে

ফটো গ্যালারি



© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি