ঢাকা, বৃহস্পতিবার   ১৪ নভেম্বর ২০১৯, || কার্তিক ৩০ ১৪২৬

Ekushey Television Ltd.

আজীবন সম্মাননা পাচ্ছেন আনোয়ারা ও রঞ্জিত মল্লিক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:১৭ ২০ অক্টোবর ২০১৯

দুই বাংলার চলচ্চিত্র নিয়ে প্রথমবারের মত আয়োজিত ভারত-বাংলাদেশ ফিল্ম অ্যাওয়ার্ডে (বিবিএফএ) আজীবন সম্মাননা পুরস্কার পাচ্ছেন এপার বাংলার প্রখ্যাত অভিনেত্রী আনোয়ারা বেগম ও ওপার বাংলার রঞ্জিত মল্লিক। 

ভারতের ফিল্ম ফেডারেশন অব ইন্ডিয়া ও বাংলাদেশের বসুন্ধরা গ্রুপের যৌথ আয়োজনে এ পুরস্কার দেয়া হবে বলে জানা গেছে। 
সোমবার (২১ অক্টোবর) রাজধানীর বসুন্ধরা কনভেনশন সেন্টারে জমকালো আয়োজনের মধ্যদিয়ে তাদের হাতে এ পুরস্কার তুলে দেয়া হবে বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন বিবিএফএ’র সমন্বয়ক তপন রায়। 

তিনি বলেন, ভারত ও বাংলাদেশের দুই শতাধিক তারকার উপস্থিতিতে গুণী এ দুই শিল্পীকে আজীবন সম্মানে ভূষিত করা হবে। পপুলার, টেকনিক্যাল ও রিজিওনাল এই তিন ক্যাটাগরিতে মোট ২৪টি বিভাগে দুই দেশের শিল্পী-কুশলীদের পুরস্কার প্রদান করা হবে। 
২০১৮ সালের জুন মাস থেকে চলতি বছরের জুন পর্যন্ত ভারত ও বাংলাদেশে মুক্তি পাওয়া বাংলা চলচ্চিত্রগুলো থেকে এসব পুরস্কার বাছাই করা হয়েছে। 

জানা গেছে, এই পুরস্কারের জুরি বোর্ডে বাংলাদেশ থেকে আছেন অভিনেতা আলমগীর, অভিনেত্রী সারাহ বেগম কবরী, সাহিত্যিক এমদাদুল হক মিলন, চলচ্চিত্র প্রযোজক খোরশেদ আলম ও চলচ্চিত্র পরিচালক হাসিবুর রহমান রেজা। 
ভারত থেকে রয়েছেন পরিচালক গৌতম ঘোষ, ফিল্ম ফেডারেশন অব ইন্ডিয়ার সভাপতি ফিরদৌসুল হাসান, অভিনেত্রী তনুশ্রী চক্রবর্তী, নাট্যব্যক্তিত্ব ব্রাত্য বসু ও প্রযোজক অঞ্জন বসু।

আই/আরকে

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি