ঢাকা, সোমবার   ২৫ মে ২০২০, || জ্যৈষ্ঠ ১১ ১৪২৭

Ekushey Television Ltd.

আজ অরুনার জন্মদিন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৫১ ১ আগস্ট ২০১৯

আশির দশকের ঢাকাই সিনেমার পর্দা কাপানো নায়িকা অরুনা বিশ্বাস। আজ তার জন্মদিন। ১৯৬৭ সালের ১ আগস্ট তিনি মানিকগঞ্জের ঘিওর থানার জাবরা গ্রামে যাত্রা সম্রাট অমলেন্দু বিশ্বাস এবং যাত্রা জগতের আরেক নক্ষত্র জ্যোৎস্না বিশ্বাসের ঘরে জন্ম গ্রহণ করেন।

আবদুল্লাহ আল মামুনের নির্দেশনায় অরুনা বিশ্বাস প্রথম অভিনয় করেন বাংলাদেশ বেতারের একটি নাটকে। এরপর তিনি জিয়া আনসারীর নির্দেশনায় নরেশ ভূঁইয়ার লেখায় ‘এখানেই জীবন’ নাটকে অভিনয় করেন। এর পরপরই প্রয়াত পরিচালক জহিরুল হক অরুনা বিশ্বাসকে পরিচয় করিয়ে দেন নায়করাজ রাজ্জাকের সঙ্গে। নায়করাজ অরুনাকে দেখার পর বাপ্পারাজের সঙ্গে জুটি করে নির্মাণ করেন ‘চাপাডাঙ্গার বউ’ চলচ্চিত্রটি। এই সিনেমা দিয়েই চলচ্চিত্রের দর্শকের মনে ঠাঁই করে নেন অরুনা বিশ্বাস।

নিজের জন্মদিন নিয়ে অরুনা বিশ্বাস বলেন, ‘আজ আমার জন্মদিন, তবে দিনটিকে ঘিরে কোনোই বিশেষ পরিকল্পনা নেই। কারণ দেশের ডেঙ্গু পরিস্থিতি, গুজব, দুধে ভেজাল সব মিলিয়ে কোনো দিক দিয়েই সাধারণ মানুষ ভালো নেই। আপাতদৃষ্টিতে এই তিনটি গুরুতর সমস্যার দ্রুত সমাধান হোক। সাধারণ মানুষের জীবনে শান্তি নেমে আসুক, এটাই কামনা। আমরা যারা আর্থিকভাবে মোটামুটি সচ্ছল আছি তাদের জীবন কোনো না কোনোভাবে কেটে যায়। কিন্তু অর্থনৈতিকভাবে যারা সচ্ছল নয় তাদের জীবন নির্বাহ করা খুব কঠিন হয়ে পড়ে। সেই সব মানুষের জীবনে যেন শান্তি ফিরে আসে এই প্রার্থনাই করছি। আমিও নানানভাবে সাধারণ মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করছি।’

চলচ্চিত্রে অভিনয়ের শুরুর সময় থেকে এখনো পর্দায় তার নান্দনিক উপস্থিতি দর্শককে দারুণভাবে মুগ্ধ করে। চলচ্চিত্রে অভিনয়ের পাশাপাশি বর্তমান সময়ে টিভি নাটকেও অভিনয় করছেন এই গুনী শিল্পী।

এসএ/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি