ঢাকা, সোমবার   ১৪ অক্টোবর ২০১৯, || আশ্বিন ২৯ ১৪২৬

Ekushey Television Ltd.

আজ অস্থায়ীভাবে ভারী বর্ষণের সম্ভাবনা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:১৪ ২২ সেপ্টেম্বর ২০১৯

দেশের বিভিন্ন স্থানে অস্থায়ীভাবে মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে। সারাদেশে দিনের ও রাতের তাপমাত্রা কমতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। 

গতকাল রোববার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, খুলনা, বরিশাল, সিলেট ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় এবং ময়মনসিংহ, রাজশাহী ও রংপুর বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী বর্ষণ হতে পারে।

পরবর্তী ৪৮ ঘণ্টা অর্থাৎ দুই দিনে বৃষ্টিপাতের প্রবণতা অব্যাহত থাকতে পারে। পাঁচ দিনে আবহাওয়ার অবস্থা সামান্য পরিবর্তন হতে পারে। আজ ঢাকায় সূর্যোদয় হয়েছে ভোর ৫টা ৪৭ মিনিটে এবং সূর্যাস্ত হবে সন্ধ্যা ৫টা ৫৬ মিনিটে। তাপপ্রবাহ টাঙ্গাইল, রাজশাহী, কুষ্টিয়া ও নেত্রকোনা অঞ্চলসমূহের উপর দিয়ে মৃদুভাবে বয়ে যাচ্ছে এবং তা প্রশমিত হতে পারে। 

আবহাওয়ার সিনপটিক অবস্থায় বলা হয়, মৌসুমী বায়ুর অক্ষের বর্ধিতাংশ রাজস্থান, গুজরাট, মধ্যপ্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ অতিক্রম করে বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। মৌসুমী বায়ু বাংলাদেশের উপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে তা দুর্বল থেকে মাঝারী অবস্থায় রয়েছে।

এমএস/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি