ঢাকা, বুধবার   ১৮ সেপ্টেম্বর ২০১৯, || আশ্বিন ৩ ১৪২৬

Ekushey Television Ltd.

আজ তাসকিন রহমানের জন্মদিন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৪৮ ২০ আগস্ট ২০১৯ | আপডেট: ১৩:৪৯ ২০ আগস্ট ২০১৯

আজ ভিলেন বা খলচরিত্রের অভিনেতা তাসকিন রহমানের জন্মদিন। ১৯৮৭ সালের আজকের এই দিনে তার জন্ম হয়। ‘ঢাকা অ্যাটাক’ সিনেমাতে নেগেটিভ চরিত্রে অভিনয় করে আলোচনায় আসেন তিনি। সিনেমাটি মুক্তির পর রাতারাতি বদলে যায় অস্ট্রেলিয়াপ্রবাসী বাংলাদেশি তাসকিন রহমানের জীবন।

যদিও শোবিজ অঙ্গনে শিশুশিল্পী হিসেবে বাংলাদেশ টেলিভিশনের কিছু নাটকে অভিনয় করেছিলেন এই তারকা। চলচ্চিত্রে তাসকিন প্রথম অভিনয় করেন ১৯৯৫ সালে। সেটি ছিল ‘হৃদয় আমার’ সিনেমাতে আমিন খানের ছোটবেলার চরিত্রে। এরপর ২০০২ সালে লেখাপড়া করতে অস্ট্রেলিয়া চলে যান তিনি। এর মাঝে কিছু টেলিছবিতে কাজ করেছেন। ২০১৪ সালে তিনি প্রথম অভিনয় করেন ‘আদি’ সিনেমাতে। পরে ২০১৫ সালে ‘মৃত্যুপুরী’, ২০১৬ সালে ‘অপারেশন অগ্নিপথ’ ও ‘ঢাকা অ্যাটাক’ সিনেমাতে।

এরপর তার ‘যদি একদিন’ সিনেমাটি মুক্তি পায়। একই সঙ্গে ‘শান’ ও দীপঙ্কর দীপন পরিচালিত নতুন সিনেমা ‘মিশন এক্সটিম’ও দেখা যাবে তাকে।

ছোটবেলা থেকেই অভিনয়ে যুক্ত তাসকিন রহমান। বয়স যখন ৮ বা ৯ বছর, বাংলাদেশ টেলিভিশনের অভিনয় ও গান দুই বিভাগ থেকেই নতুন কুঁড়ি পুরস্কার পেয়েছিলেন তাসকিন। গান ও অভিনয়ের পাশাপাশি ছবি আঁকার ব্যাপারেও আগ্রহ ছিল তার।

এ বিষয়ে তাসকিন বলেন, ‘ছবি আঁকা, গান কিংবা অভিনয় শিখতে আমার কোনো শিক্ষক দরকার হয়নি। ইচ্ছাশক্তি দিয়েই এসব করে এসেছি।’

এসএ/

 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি