ঢাকা, সোমবার   ২৬ অক্টোবর ২০২০, || কার্তিক ১১ ১৪২৭

Ekushey Television Ltd.

আতঙ্কিত না হয়ে নমুনা পরীক্ষার আহ্বান স্বাস্থ্য অধিদপ্তরের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:১০ ১৯ জুলাই ২০২০

করোনা নিয়ে আতঙ্কিত না হয়ে নিকটস্থ বুথে নমুনা দিতে আসার আহ্বান জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর। রোববার (১৯ জুলাই) করোনা পরিস্থিতি বিষয়ে স্বাস্থ্য বুলেটিন উপস্থাপনের শুরুতে অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ আহ্বান জানান।

ডা. নাসিমা সুলতানা বলেন, ‘করোনা নিয়ে আতঙ্কিত না হয়ে সবাই শনাক্ত করতে এবং নমুনা পরীক্ষায় সহায়তা করুন। নমুনা সংগ্রহের বুথে সকাল ১১টা থেকে বিকাল ৩টা পর্যন্ত নমুনা দিতে পারেন। যারা বুথে যেতে পারবেন না তাদের জন্য রাজধানীতে বাসায় গিয়ে নমুনা সংগ্রহের বিশেষ ব্যবস্থা আছে। তাই আপনারা কোনও রকম আতঙ্কিত না হয়ে পরীক্ষা করার জন্য নমুনা দিন, শনাক্ত করতে সহায়তা করুন। এই মহামারিকে নিয়ন্ত্রণ করতে সহায়তা করুন।’

দেশে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৩৭ জন মৃত্যুবরণ করেছেন উল্লেখ করে অধ্যাপক নাসিমা সুলতানা জানান, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ১ হাজার ৫৪৬ জন। গতকালের চেয়ে আজ ১৭৩ জন বেশি সুস্থ হয়েছেন। গতকাল সুস্থ হয়েছিলেন ১ হাজার ৩৭৩ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১ লাখ ১১ হাজার ৬৪২ জন।

তিনি জানান, আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৫৪ দশমিক ৫৯ শতাংশ। আগের দিন এই হার ছিল ৫৪ দশমিক ৪৯ শতাংশ। আগের দিনের চেয়ে আজ সুস্থতার হার দশমিক ১ শতাংশ বেশি।

অতিরিক্ত মহাপরিচালক জানান, গত ২৪ ঘন্টায় ১০ হাজার ৬২৫ জনের নমুনা পরীক্ষায় ২ হাজার ৪৫৯ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। গতকালের চেয়ে আজ ২৫০ জন কম শনাক্ত হয়েছেন। গতকাল ১০ হাজার ৯২৩ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিলেন ২ হাজার ৭০৯ জন।

এসি

 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি