ঢাকা, শনিবার   ২৪ আগস্ট ২০১৯, || ভাদ্র ৯ ১৪২৬

Ekushey Television Ltd.

আত্মবিশ্বাসের সঙ্গে বিশ্বকাপে অংশগ্রহণের আহবান প্রধানমন্ত্রীর

প্রকাশিত : ১৮:৩৭ ৩০ এপ্রিল ২০১৯ | আপডেট: ২০:৩৫ ৩০ এপ্রিল ২০১৯

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশ ক্রিকেট দলকে আসন্ন বিশ্বকাপে কোন রূপ চাপ না নিয়ে মাথা ঠান্ডা রেখে আত্মবিশ্বাসের সঙ্গে প্রত্যেকটি ম্যাচে অংশগ্রহণের আহবান জানিয়েছেন।

প্রধানমন্ত্রী বলেন, ‘কোন রকম চাপ নেবে না, আত্মবিশ্বাসের সঙ্গে তোমাদের স্বাভাবিক খেলাটা খেলে যেতে হবে। একদিন অবশ্যই তোমরা বিশ্বকাপ জয় করতে সমর্থ হবে ইনশাল্লাহ।’

ইংল্যান্ড এবং ওয়েলসে আগামী ৩০ মে থেকে অনুষ্ঠেয় ওয়ান ডে ক্রিকেটের সর্ববৃহৎ আসর বিশ্বকাপ ক্রিকেট এবং ৫ মে থেকে আয়ারল্যান্ডে অনুষ্ঠেয় ত্রিদেশীয় সিরিজে অংশগ্রহণ গ্রহনেচ্ছু বাংলাদেশ ক্রিকেট দলের খেলোয়াড়বৃন্দ আজ অপরাহ্নে প্রধানমন্ত্রীর সরকারী ভবন গণভবনে তাঁর সঙ্গে সাক্ষাতে এলে তিনি একথা বলেন।

ওয়ান ডে ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মতুর্জার নেতৃত্বে বিশ্বকাপ এবং আয়ারল্যান্ড ট্যুরে থাকা জাতীয় স্কোয়াডের সকল সদস্যবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।

মাশরাফি, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, তামিম ইকবাল, মাহমুদুল্লাহ সহ দলের সিনিয়র ক্রিকেটার গণ অনুষ্ঠানের শুরুতেই প্রধানমন্ত্রীকে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানান।

বাংলাদেশ ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন এমপি, বিসিবি পরিচালক নাঈমুর রহমান দুর্জয় এমপি, বিশ্বকাপে বাংলাদেশ দলের ম্যানেজার এবং বিসিবি পরিচালক খালেদ মাহমুদ সুজন, আয়ারল্যান্ড সফরের ম্যানেজার মিনহাজুল আবেদীন নান্নু, হেড কোচ স্টিফেন জন রোডস, বোলিং কোচ কোর্টনি ওয়ালস, ব্যাটিং কোচ নিল ম্যাকেঞ্জি সহ দলের সকল খেলোয়াড়, সাপোর্ট স্টাফ এবং বিসিবি’র উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।

নাজমুল হাসান পাপন দলের সকল খেলোয়াড়ের সঙ্গে প্রধানমন্ত্রীর পরিচয় করিয়ে দেন।
আসন্ন বিশ্বকাপের জন্য বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটারদের শুভকামনা জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘ক্রিকেটের মতো চ্যালেঞ্জিং খেলায় আত্মবিশ্বাসটা খুব বড় বিষয়।’

তিনি বাংলাদেশ দলের খেলোয়াড়দেরকে বলেন, ‘বিশ্বকাপে প্রতিটি ম্যাচই গুরুত্বপূর্ণ। তাই প্রতিটি ম্যাচে জয়ী হবার লক্ষ্যে আত্মবিশ্বাস নিয়েই সকলকে নিজেদের স্বাভাবিক খেলাটা খেলতে হবে।’

প্রধানমন্ত্রী গেমের শেষাংশের প্রতি গুরুত্ব দেওয়ার আহবান জানিয়ে খেলোয়াড়দেরকে ফিনিশিংয়ে যত্নবান হওয়ার পরামর্শ দেন।

তিনি বলেন, ‘খেলার শেষের দিকে এসে কেউ যেন ঘাবড়ে না যায় সে বিষয়ে সকলকে সচেতন থাকতে হবে।’

আগামী ৩০ মে থেকে যুক্তরাজ্য এবং ওয়েলসে এবার বিশ্ব ক্রিকেটের ১২ তম আসর অনুষ্ঠিত হবে।
বাংলাদেশ সহ ১০টি দেশ এবার ইংল্যান্ড এবং ওয়েলসে অনুষ্ঠেয় বিশ্বকাপ ক্রিকেটে অংশ গ্রহণ করবে। ক্রিকেটের অন্যতম পরাশক্তি দক্ষিণ আফ্রিকার সঙ্গে আগামী ৫ জুন প্রথম ম্যাচের মধ্যদিয়ে টাইগারদের বিশ্বকাপ অভিযান শুরু হবে।

এরআগে ইংলিশ কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেওয়ার জন্য আয়ারল্যান্ডে অনুষ্ঠেয় ত্রিদেশীয় টুর্নামেন্টে অংশ নেবে বাংলাদেশ। বাংলাদেশ এবং আয়ারল্যান্ডের সঙ্গে টুর্নামেন্টের অপর দলটি দুইবারের বিশ্ব ক্রিকেট চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ। এছাড়া যুক্তরাজ্যে বাংলাদেশের একাধিক প্রস্তুতি ম্যাচ খেলার কথা রয়েছে।

উল্লেখ্য, ত্রিদেশীয় ক্রিকেটে অংশগ্রহণ করতে আগামীকাল আয়ারল্যান্ডের উদ্দেশ্যে ঢাকা ছাড়বে বাংলাদেশ ক্রিকেট দল।

এসি

 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি