ঢাকা, সোমবার   ১৭ ফেব্রুয়ারি ২০২০, || ফাল্গুন ৫ ১৪২৬

Ekushey Television Ltd.

আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব শুরু হচ্ছে আজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৪৭ ২৪ জানুয়ারি ২০২০

‘ফ্রেমে ফ্রেমে আগামী স্বপ্ন’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে প্রতি বছরের মত এবারও শুরু হচ্ছে আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব বাংলাদেশ। চিলড্রেনস ফিল্ম সোসাইটি বাংলাদেশের উদ্যোগে আজ থেকে ৩১ জানুয়ারি পর্যন্ত ঢাকায় অনুষ্ঠিত হবে এটি।

আজ বিকেল ৪টায় কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরি চত্বর ও শওকত ওসমান মিলনায়তনে উৎসব উদ্বোধন করবেন সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। এতে বিশেষ অতিথি থাকবেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

আয়োজকরা জানান, মূল উৎসবকেন্দ্র হিসেবে ব্যবহূত হবে রাজধানীর শাহবাগে অবস্থিত কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরির শওকত ওসমান মিলনায়তন। উদ্বোধনী দিন ছাড়া প্রতিদিন সকাল ১১টা, দুপুর ২টা, বিকেল ৪টা ও সন্ধ্যা ৬টায় মোট চারটি প্রদর্শনী হবে। এবারের উৎসবে ঢাকায় পাঁচটি ভেন্যুতে ৩৯টি দেশের ১৭৯টি শিশুতোষ চলচ্চিত্র প্রদর্শিত হবে।

১৩তম আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসবের পরিচালক ফারিহা যাহিন বিভা জানান, ‘আয়োজনের ব্যাপকতার দিক দিয়ে এ উৎসবটি শিশুদের জন্য বাংলাদেশের সবচেয়ে বড় চলচ্চিত্র উৎসব তো বটেই, সম্ভবত বিশ্বের অন্যতম বৃহৎ একটি চলচ্চিত্র উৎসব। এর সমাপনী ও পুরস্কার বিতরন অনুষ্ঠান হবে ৩১ জানুয়ারি বিকেল ৫টায় কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরির শওকত ওসমান মিলনায়তনে।’

আয়োজক কর্তৃপক্ষ জানায়, আয়োজনের অন্যতম আকর্ষণীয় বিভাগ হিসেবে থাকছে বাংলাদেশি শিশুদের নির্মিত প্রতিযোগিতা বিভাগটি।
এসএ/

 

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি