ঢাকা, শনিবার   ০৪ এপ্রিল ২০২০, || চৈত্র ২১ ১৪২৬

Ekushey Television Ltd.

আর্ট সামিটে বঙ্গবন্ধুর দৌহিত্র রাদওয়ান মুজিব

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৫৯ ১০ ফেব্রুয়ারি ২০২০

ঢাকা আর্ট সামিট পরিদর্শন করছেন রাদওয়ান মুজিব সিদ্দিক- সংগৃহীত

ঢাকা আর্ট সামিট পরিদর্শন করছেন রাদওয়ান মুজিব সিদ্দিক- সংগৃহীত

হঠাৎই ঢাকা আর্ট সামিটে উপস্থিত হয়েছেন বঙ্গবন্ধুর দৌহিত্র ও সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের (সিআরআই) ট্রাস্টি রাদওয়ান মুজিব সিদ্দিক। গতকাল রোববার দুপুরে তিনি আর্ট সামিটের বিভিন্ন প্রদর্শনী ও চিত্রকর্ম ঘুরে দেখেন। এ সময় রাদওয়ান শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালার প্রথম তলায় 'লাইটিং দি ফায়ার অব ফ্রিডম বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান' শীর্ষক প্রদর্শনী ঘুরে দেখেন। 

এ প্রদর্শনীর সার্বিক তত্ত্বাবধানে রয়েছে সিআরআই। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ এবং বাংলাদেশ শিল্পকলা একাডেমি  এ আয়োজনে যৌথভাবে সহায়তা করছে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে আয়োজন করা এ প্রদর্শনী সম্পর্কে সিআরআইর নির্বাহী পরিচালক সাব্বির বিন শামস বলেন, ‘মুজিববর্ষ উপলক্ষে এবার আর্ট সামিটের আয়োজকরা পৃথকভাবে এ প্রদর্শনীর ইচ্ছা প্রকাশ করেন। এরপর সিআরআই ডিজাইন, ছবি এবং অন্যান্য বিষয়ে সহায়তা প্রদান করেছে। এ কাজে সিআরআইর ট্রাস্টি রাদওয়ান মুজিব সিদ্দিক সরাসরি পরামর্শ দিচ্ছেন। এ ছাড়া অপর ট্রাস্টি নসরুল হামিদ বিপু ডিজাইন এবং কনটেন্ট বিষয়ে পরামর্শ প্রদান করছেন।’

উল্লেখ্য, ২০১২ সাল থেকে শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা ভবনে 'ঢাকা আর্ট সামিট' অনুষ্ঠিত হয়ে আসছে। এটি দক্ষিণ এশীয় শিল্পকর্ম ও চিত্রকলা প্রদর্শনীর সবচেয়ে বড় আয়োজন।

এমএস/

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি