ঢাকা, মঙ্গলবার   ২৭ জুলাই ২০২১, || শ্রাবণ ১১ ১৪২৮

চলে গেলেন সংগীত শিল্পী কমলিকা চক্রবর্তীর মা 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:০১, ২৮ সেপ্টেম্বর ২০২০ | আপডেট: ২২:০৪, ২৮ সেপ্টেম্বর ২০২০

একুশে টেলিভিশনের জনপ্রিয় অনুষ্ঠান চায়ের সকালের উপস্থাপিকা কমলিকা চক্রবর্তীর মা মালবিকা চক্রবর্তী সোমবার বিকালে কলকাতার একটি হাসপাতালে দেহত্যাগ করেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৬৩ বছর। 

কমলিকা চক্রবর্তী একুশে টেলিভিশনকে জানান, তার মা দীর্ঘদিন ধরে কিডনীজনিত সমস্যায় ভুগছিলেন। পরবর্তীতে তার হার্টের সমস্যা শুরু হয়। তখন ডাক্তারের পরামর্শে তার হার্টে পেসমেকার বসানোর সিদ্ধান্ত হয়। কিন্তু এই অবস্থার মধ্যেই তিনি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। 

মালবিকা চৌধুরী পেশায় স্কুল শিক্ষিকা ছিলেন। মৃত্যুকালে তিনি এক মেয়ে ও এক সন্তানসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তার স্বামী হাই স্কুল শিক্ষক কমল চক্রবর্তী ২০০৫ সালে মারা যান। 

তিনি শিল্প সাহিত্যের অনুরাগী ছিলেন। শিক্ষকতার পাশপাশি তিনি কবিতা লিখতেন। এছাড়া নাট্যচর্চার সঙ্গেও যুক্ত ছিলেন মালবিকা চক্রবর্তী। 

সংগীতশিল্পী কমলিকা চক্রবর্তী জানান, প্রাতিষ্ঠানিক শিক্ষার আগে মায়ের কাছেই আমার সংগীতের হাতেখড়ি। তার কাছ থেকেই আমি সংগীতের প্রতি ভালোবাসা পেয়েছি। 

এদিকে করোনার কারণে স্থগিত আছে একুশে টেলিভিশনে প্রতিদিন সকালের বিশেষ অনুষ্ঠান (গানের অনুষ্ঠান) ‘চায়ের সকাল’। এ অনুষ্ঠানটির উপস্থাপনা করতেন জনপ্রিয় শিল্পী কমলিকা চক্রবর্তী। 

কিন্তু বাংলাদেশে করোনার প্রাদূর্ভাব শুরু হওয়ার পর গেল মে মাসের শেষ থেকে কমলিকা চক্রবর্তী একুশে টেলিভিশনের ফেইসবুক পাতায় দুই বাংলার শিল্পীদের নিয়ে লাইভ অনুষ্ঠান ‘নতুন ছন্দে’ উপস্থাপনা করে আসছেন। অবরুদ্ধ সময়ে (লকডাউন) এ অনুষ্ঠান দুই বাংলা শিল্পীদের মেলবন্ধনের কাজ করছে বলে জানান কমলিকা। 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি