ঢাকা, মঙ্গলবার, ১৬ অক্টোবর, ২০১৮ ১৬:৩৬:৪৩

Ekushey Television Ltd.

‘আর কোনো মামলায় খালেদাকে গ্রেফতার দেখানো হয়নি’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৩:৪২ পিএম, ১৩ ফেব্রুয়ারি ২০১৮ মঙ্গলবার

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলা ছাড়া আর কোনো মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে গ্রেফতার দেখানো হয়নি বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।মঙ্গলবার সচিবালয়ে নিজ দফতরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মন্ত্রী এই তথ্য জানান।
গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় নিম্ন আদালত খালেদা জিয়াকে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন। ওইদিন থেকেই কারাবন্দি তিনি।
সোমবার কারা-মহাপরিদর্শক (আইজি প্রিজন) ব্রিগেডিয়ার জেনারেল ইফতেখার উদ্দিন সাংবাদিকদের জানান, খালেদা জিয়াকে কুমিল্লা এবং ঢাকার তেজগাঁও ও শাহবাগ থানার তিনটি মামলায় গ্রেফতার দেখানো হয়েছে।
এ বিষয়ে গণমাধ্যম কর্মীরা জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় দণ্ডিত হয়েছেন খালেদা জিয়া। সেই মামলায়ই তিনি কারাবন্দি আছেন। এছাড়া কোনো মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়নি।
মন্ত্রী বলেন, তার নামে আরও দুটি মামলায় পিডব্লিউ (প্রোডাকশন ওয়ারেন্ট) রয়েছে। সেগুলোতে তিনি যথাসময়ে আদালতে যাবেন, এ বিষয়ে আমাদের কিছু করার নেই। দুটি মামলায় তিনি জামিনেও আছেন।
খালেদা জিয়াকে পরিত্যক্ত কারাগারে রাখা হয়েছে বলে বিএনপির নেতাদের অভিযোগের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘খালেদা জিয়া একটি বৃহত্তর রাজনৈতিক দলের প্রধান। তিনি সাবেক প্রধানমন্ত্রী। তাঁর একটি সামাজিক মর্যাদা রয়েছে। তাঁর সামাজিক মর্যাদা বিবেচনা করে তাঁকে এখানে বিশেষ মর্যাদায় রাখা হয়েছে। কাশিমপুর কারগারে অনেক কয়েদি রয়েছে। তা ছাড়া কারাগারটি অনেক দূরে। যাতায়াতের পথও আরামদায়ক নয়। এ জন্য তাঁকে এখানে বিশেষ বন্দির মর্যাদায় রাখা হয়েছে। তাঁর প্রাপ্য সব ধরনের সুযোগ-সুবিধা তাঁকে দেওয়া হচ্ছে।

/ এআর /

ফটো গ্যালারি



এই বিভাগের জনপ্রিয়

© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি