ঢাকা, সোমবার   ১৩ জুলাই ২০২০, || আষাঢ় ২৯ ১৪২৭

Ekushey Television Ltd.

আশুলিয়ায় শ্রমিক নেতাকে হত্যার হুমকি

সাভার প্রতিনিধিঃ

প্রকাশিত : ২০:৫৩ ১৪ অক্টোবর ২০১৯

রাজধানী ঢাকার অদূরে শিল্পাঞ্চল আশুলিয়ায় সারোয়ার হোসেন নামের এক শ্রমিক নেতাকে বিভিন্ন সময় ফেসবুক আইডি ও মুঠোফনের মাধ্যমে হত্যার হুমকি দিয়ে আসছে দুর্বৃত্তরা। এঘটনায় বাংলাদেশ বস্ত্র ও পোশাক শিল্প শ্রমিকলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক মো. সারোয়ার হোসেন আশুলিয়া থানায় গত ৯ অক্টোবর একটি সাধারন ডায়রি দায়ের করেন। যার নং-৬৩৮। 

সোমবার আশুলিয়ার মধ্যগাজীরচট এলাকায় শ্রমিক নেতার কার্যালয়ে স্থানীয় সংবাদকর্মীদের উপস্থিতিতে সংবাদ সম্মেলনের মাধ্যমে এ তথ্য জানান তিনি। এসময় তিনি সাংবাদিকদের উদ্দেশ্যে লিখিত বক্তব্য পড়ে শোনান।
সংবাদ সম্মেলনে তিনি জানান, গতি ৭ অক্টোবর রাতে তার মুঠোফোনে ও একটি ফেসবুক আইডি থেকে এই প্রাণনাশের হুমকি দেওয়া হয়। সেই সাথে অকথ্য ভাষায় গালাগালি ও প্রাণনাশের হুমকিও প্রদান করা হয়। 

তিনি আরও জানায়, সোস্যাল মিডিয়ার মাধ্যমে জানতে পারে তুংহাই গার্মেন্টস থেকে বিশ লাখ টাকা ঈসা সোয়েটার ছয় লাখ টাকা দাবী করার কথা অপপ্রচার করা হচ্ছে। কিন্ত তুংহাই গার্মেন্টস গত দুই বছর যাবৎ বন্ধ ও ঈসা সোয়েটার কয়েক মাস আগে বন্ধ হয়ে গিয়েছে। এ ছাড়া ট্রেড ইউনিয়নের নামে হলিউড কারখানা থেকে ছয় লাখ টাকা নেওয়ার কথা বলাও হয়েছে। অবশ্য সেই কারখানায় আমার কোনো ট্রেড ইউনিয়ন নেই কিভাবে আমার সঙ্গে টাকা লেন দেন হলো বিষয়টি হাস্যকর ও উদ্দেশ্য প্রনদিত ছাড়া আর কিছু না।

এই শ্রমিক নেতা আরও বলেন, কোথাও আমার কোনো সম্পতি নেই। আমার ব্যাংক একাউন্টে শুধু ৯২০ টাকা জমা আছে। এর বাইরে আমার কোনো সম্পতি নেই এর বাইরে আমার কোনো সম্পতি বের করতে পারলে আমি আর শ্রমিকদের নিয়ে কাজ করবো না। এ ছাড়া যে কোনো শাস্তি নিতে প্রস্তুত। আমাদের প্রথমিক একটি অনুসন্ধানে এই অপপ্রচারকারীদের  তথ্য পেয়েছি। তাদের মধ্যে শ্রমিক নেতা রাবিবুল হাসান সোহাগ। সোহাগের সঙ্গে কথা বলে জানাযায তিনি ছাড়াও আরও কয়েকজন শ্রমিক নেতা এই বিষয়টির সঙ্গে জরিত আছে।

সারোয়ার হোসেন বলেন, আশুলিয়া শিল্পাঞ্চলের একটি চক্র দীর্ঘ দিন যাবৎ শ্রমিকদের অপকৌশলে আন্দোলনে নামিয়ে শ্রমিকদের ছাঁটাই ও শিল্পের ক্ষতি করার লিপ্ত আছে। এই চক্রটি গত নির্বাচনের সময় ঢাকা-১৯ আসনের একটি দলের প্রার্থীকে হারানোর জন্য বিশষ মিশন নিয়ে মাঠে নেমেছিল। আমি ওই প্রার্থীর পক্ষে ছিলাম। এ জন্য ওই চিহ্নিত অপরাধী চক্রটি আমার সম্মান ক্ষুন্ন করার চেষ্টা করে এবং প্রাণনাশের হুমকি দেয়। স্বাভাবিক ভাবে জীবনযাপন কতে চাই এবং শ্রমিক, শিল্প ও দেশের কল্যাণে কাজ করে যেতে চাই।

আরকে//


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি