ঢাকা, সোমবার   ২৫ জানুয়ারি ২০২১, || মাঘ ১১ ১৪২৭

আসছে বজ্রবৃষ্টিসহ কালবৈশাখী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৩০, ৩১ মার্চ ২০২০

বজ্রবৃষ্টিসহ কালবৈশাখী

বজ্রবৃষ্টিসহ কালবৈশাখী

প্রাণঘাতী করোনা ভাইরাসে বিপর্যস্ত বাংলাদেশসহ গোটা বিশ্ব। এরইমধ্যে গত কয়েকদিন ধরে দেশের ওপর দিয়ে বয়ে যাচ্ছে তাপদাহ। যা ক্রমান্বয়ে আরো বাড়বে। একই সঙ্গে আগামী ৩ এপ্রিল (শুক্রবার) থেকে দেশের বিভিন্ন অঞ্চলে বজ্রবৃষ্টিসহ কালবৈশাখী হওয়ার সম্ভাবনার কথা জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

মঙ্গলবার (৩১ মার্চ) আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে বলা হয়েছে, বর্তমানে দেশের মধ্যাঞ্চলের ওপর দিয়ে বয়ে যাওয়া তাপদাহ আরো বাড়তে পারে। দিনের বেলা সরাদেশেই বাড়বে এই তাপমাত্রা। আর রাতের বেলাও তাপমাত্রা বেশি থাকবে দেশের উত্তরাঞ্চলে।

এদিকে, গত ৩০ মার্চ দেশের সর্বোচ্চ ৩৭ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয় পার্বত্যাঞ্চলের জেলা রাঙামাটিতে। এছাড়া রাজধানী ঢাকায় ছিল ৩৪ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। আগামী দুই দিনও একই তাপদাহ বিরাজ করবে এবং এরপরই বজ্রবৃষ্টিসহ কালবৈশাখী শুরু হবে বলে জানানো হয়েছে।

এ বিষয়ে আবহাওয়া অধিদপ্তরের পরিচালক সামছুদ্দিন আহমেদ বলেন, সাধারণত চৈত্র মাসে এ ধরনের আবহাওয়া বিরাজ করে। কিন্তু এবার কিছুটা দেরিতে ঋতু পরিবর্তন হয়েছে।

তিনি আরও বলেন, আগামী ৩ এপ্রিল থেকে ৬ এপ্রিল পর্যন্ত রাজধানী ঢাকাসহ ফরিদপুর, চুয়াডাঙ্গা ও ঈশ্বরদী অঞ্চলের ওপর দিয়ে স্বল্প পরিসরে বজ্রবৃষ্টির সঙ্গে কালবৈশাখী বইয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। তবে, বজ্রবৃষ্টি হলেও তাপদাহ একই থাকবে বলেও জানান এই আবহাওয়াবিদ।

এনএস/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি