ঢাকা, বুধবার   ২৬ ফেব্রুয়ারি ২০২০, || ফাল্গুন ১৪ ১৪২৬

Ekushey Television Ltd.

আসন্ন ঈদে মুখোমুখি লড়াইয়ে শুভ ও সিয়াম

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৩৯ ২৮ জানুয়ারি ২০২০

আরেফিন শুভ ও সিয়াম আহমেদ

আরেফিন শুভ ও সিয়াম আহমেদ

গত কয়েক বছর ধরে ঢালিউডে কোনও উৎসব মানেই শাকিব খানের সিনেমা। বিশেষ করে দুই ঈদ একাই মাতিয়ে রাখেন সময়ের এ শীর্ষ নায়ক। সিনেমায় পরিচালক বা নায়িকার বদল হলেও দর্শককে আনন্দ দেয়ার দায়িত্ব যেন তার একারই।

তবে আসছে ঈদুল ফিতরে মনে হয় পুনরাবৃত্তি হচ্ছে না একই নাটকের। কারণ এবারের ঈদে মুক্তি পাচ্ছে না শাকিবের কোনও সিনেমা। ‘বীর’ ছবিটি প্রথমদিকে ঈদের ছবি হিসেবে তৈরি হচ্ছে বলা হলেও তা আগামী ২১ ফেব্রুয়ারি মুক্তির জন্য প্রস্তুতি নিচ্ছে। অন্যদিকে ‘শাহেনশাহ’, ‘ক্রিমিনাল’ ও ‘আগুন’ ছবি তিনটিও রয়েছে অনিশ্চিয়তার দোলাচলে। আর ঘোষণা এলেও শুটিং শুরু হয়নি ‘হ্যাকার’-এর। তাই বলা যায়, দীর্ঘদিন পর হয়তো আসতে চলেছে শাকিবহীন ঈদ।

আর শাকিবের অনুপস্থিতিতেই ঈদে মুখোমুখি হতে চলেছেন ইন্ডাস্ট্রির দুই হার্টথ্রব নায়ক আরেফিন শুভ ও সিয়াম আহমেদ। মজার ব্যপার হলো- দুজনেই হাজির হবেন পুলিশ অফিসারের চরিত্রে।

এর মধ্যে শুভকে দেখা যাবে ‘মিশন এক্সট্রিম’ ছবিতে। আর সিয়ামকে দেখা যাবে ‘শান’ ছবিতে। আসন্ন ঈদে এই দুই ছবির মুক্তি এখন পর্যন্ত নিশ্চিত। আসন্ন ঈদুল ফিতরের ছবি হিসেবেই ছবি দুটি নির্মিত হয়েছে বলে জানিয়েছে ছবি দুটির প্রযোজনা প্রতিষ্ঠান। 

এরইমধ্যে প্রথমটির শুটিং শেষ হয়েছে এবং দ্বিতীয়টির শুটিং রয়েছে শেষ পর্যায়ে। চলছে ডাবিং ও সম্পাদনারও কাজ। শিগগিরই ছবি দুটি সেন্সরে জমা পড়বে বলেই জানা গেছে।

তাই সবকিছু ঠিক থাকলে আসছে ঈদে প্রথমবারের মতো মুখোমুখি প্রতিদ্বন্দ্বীতায় মাঠে নামবেন শুভ ও সিয়াম। শাকিব পরবর্তী অধ্যায়ে মূলত এই দুই নায়ককেই ভরসার জায়গায় এগিয়ে রাখেন সিনেমার প্রযোজক ও পরিচালকরা। দুজনেই নামের সঙ্গে যোগ হয়েছে কিছু ব্যবসা সফল ও প্রশংসিত সিনেমা। 

এ দুজনের মধ্যকার ব্যক্তিগত সম্পর্কটাও বেশ ভালো। বয়সের ব্যবধানে এগিয়ে থাকায় শুভ’র প্রতি রয়েছে সিয়ামের অগাধ সম্মান। তেমনি সিয়ামের মেধা ও অভিনয়েরও প্রশংসায় পঞ্চমুখ শুভ। তবু ঈদের বাজারে এগিয়ে থাকার প্রতিযোগিতায় নিশ্চয়ই কেউ কাউকে ছাড় দিতে চাইবেন না।

প্রসঙ্গত, ‘ঢাকা অ্যাটাক’র পর ‘কপ ক্রিয়েশন’র ব্যানারে নির্মিত বাংলাদেশের দ্বিতীয় পুলিশ অ্যাকশন থ্রিলার ‘মিশন এক্সট্রিম’। ক্রাইম, থ্রিল, সাসপেন্স এবং অ্যাকশন নির্ভর একটি মৌলিক গল্পের উপর ভিত্তি করে সিনেমাটি নির্মিত হচ্ছে। এখানে আরিফিন শুভর সঙ্গে দেখা যাবে তাসকিন রহমান, সাদিয়া নাবিলা, সুমিত সেনগুপ্ত, শতাব্দী ওয়াদুদ, মাজনুন মিজান, ইরেশ জাকের, মনোজ প্রামাণিক, আরেফ সৈয়দ, রাশেদ মামুন অপু, এহসানুল রহমান, দীপু ইমাম, জান্নাতুল ফেরদৌস ঐশীসহ আরও অনেককেই।

‘মিশন এক্সট্রিম’ সিনেমাটি পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট তথা ঢাকা মেট্রোপলিটন পুলিশের ‘সিটিটিসি’র কিছু শ্বাসরুদ্ধকর অভিযান থেকে অনুপ্রাণিত হয়ে নির্মাণ করা হচ্ছে। এর গল্প ও চিত্রনাট্য লিখেছেন সানী সানোয়ার। যৌথভাবে ফয়সাল আহমেদের সঙ্গে পরিচালনাতেও আছেন তিনি।

অন্যদিকে ‘শান’ সিনেমার নির্মাতা এম রহিম। এখানে সিয়ামের নায়িকা পূজা চেরী। এছাড়াও দেখা যাবে অরুণা বিশ্বাস, চম্পা, তাসকিন রহমান, ডনকেও।

এনএস/

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি