ঢাকা, শনিবার   ১৫ আগস্ট ২০২০, || শ্রাবণ ৩১ ১৪২৭

Ekushey Television Ltd.

ইতালি ফেরত যাত্রীরা কোয়ারেন্টিনে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:২১ ১০ জুলাই ২০২০

ইতালি ফেরত কাতার এয়ারওয়েজের বিমানটি ১৪৭ জন যাত্রীকে নিয়ে ঢাকায় পৌঁছানোর পর তাদেরকে কোয়ারেন্টিনের জন্য আশকোনা হজক্যাম্পে পাঠানো হয়েছে। শুক্রবার ভোররাতে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায় বিমানটি। 

আশকোনা হজক্যাম্পে পাঠানোর বিষয়টি নিশ্চিত করেছেন বিমানবন্দরের পরিচালক তৌহিদ উল আহসান।

ফেরত আসা যাত্রীদের নিয়মমাফিক স্বাস্থ্য পরীক্ষা শেষে তাদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনের উদ্দেশ্যে পাঠানো হয়। তবে প্রাথমিক স্ক্যানিংয়ে এই যাত্রীর মধ্যে কোভিড-১৯ এর কোনো ধরনের উপসর্গ পাওয়া যায়নি।

ক্যাম্পে যাওয়ার পর স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী পরবর্তী পদক্ষেপ নেয়া হবে। ক্যাম্পে থাকা স্বাস্থ্য মন্ত্রণালয়ের চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী ঠিক করা হবে যে ফেরত আসা যাত্রীদের করোনাভাইরাস পরীক্ষা করা হবে কিনা।

গত ৭ জুলাই বাংলাদেশ থেকে যাওয়া যাত্রীদের মধ্যে উল্লেখযোগ্য সংখ্যক করোনাভাইরাস সংক্রমিত ব্যক্তি পাওয়ায় বাংলাদেশ থেকে সব ফ্লাইট এক সপ্তাহের জন্য নিষিদ্ধ করে ইতালি। কিন্তু নিষেধাজ্ঞা সত্ত্বেও বাংলাদেশিদের নিয়ে কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইট রোমে যাওয়ার পর বিমানটিকে ফেরত পাঠায় ইতালি কর্তৃপক্ষ।

ইতালি থেকে ফেরত পাঠানো এই বাংলাদেশিদের ফেরত আনার পর প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখার সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ।

এর আগে মার্চ মাসের প্রথম দিকে ইতালি থেকে ঢাকায় আসা প্রবাসীদের হজক্যাম্পে কোয়ারেন্টিনে নেয়া হলেও পরে তাদের স্বাস্থ্য পরীক্ষা করে যার যার বাসায় পাঠানো হয়।

এএইচ/এমবি


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি