ঢাকা, বুধবার, ২৬ সেপ্টেম্বর, ২০১৮ ১৩:১১:৪১

Ekushey Television Ltd.

উইনস্টেইনের বিরুদ্ধে এবার যৌন হয়রানির অভিযোগ অ্যাঞ্জেলিনা জোলির

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৩:০৯ পিএম, ১২ অক্টোবর ২০১৭ বৃহস্পতিবার | আপডেট: ০৫:৩১ পিএম, ১২ অক্টোবর ২০১৭ বৃহস্পতিবার

প্রযোজক হার্ভে উইনস্টেইনের বিরুদ্ধে ৩ নারীকে ধর্ষণ ও হলিউড অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি ও গিনিথ পল্ট্রোকে যৌন হয়রানির অভিযোগ উঠেছে।

স্থানীয় সময় মঙ্গলবার অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি এবং গিনিথ পল্ট্রো উইনস্টেইনের বিরুদ্ধে হয়রানিমূলক অভিযোগ তুললে  অভিযোগটি খুব দ্রুত গণমাধ্যমে ছড়িয়ে পড়ে। এদিকে উইনস্টেইনে  স্ত্রী ডিজাইনার জর্জিনা চ্যাপম্যান জানান, অন্য নারীদেরকে তার স্বামীর কারণে অসহনীয় কষ্ট সহ্য করতে হয়েছে। তাই তিনি বিবাহবিচ্ছেদ করবেন।

পল্ট্রো নিউ ইয়র্কার ম্যাগাজিনকে  বলেছেন, ‘এমা’র কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করার পর পেনিনসুলা বেভার্লি হিলস হোটেলে উইনস্টেইন আমাকে আমন্ত্রণ জানিয়েছিলেন এবং তার শরীর ম্যাসেজের জন্য বেডরুমের দিকে যাওয়ার পরামর্শ দিয়েছিলেন ।’

পল্ট্রো জানান উইনস্টেইন তাকে এ বিষয়ে চুপ থাকার জন্য হুমকিও দিয়েছিলেন।

হলিউডের আরেক প্রভাবশালী অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি বলেছেন, তার সঙ্গে আমারো খারাপ অভিজ্ঞতা আছে। তাই আমি আর উইনস্টেইনের সঙ্গে কাজ করিনি।অন্যদেরকেও আমি সচেতন করে দিয়েছি।

নিউইয়র্ক টাইম্স পত্রিকাকে আরো বেশ কজন নারী তাদের অভিজ্ঞতা শেয়ার করেছে।

দশক ধরে তার এই যৌন কেলেঙ্কারি সম্পর্কে প্রতিবেদনে বলা হয়, উচ্চাকাঙ্ক্ষী অভিনেত্রী ও কর্মচারীরা যদি উইসটনের যৌনাকাঙ্খার প্রস্তাব প্রত্যাখান করতেন তাহলে তাদেরকে হুমকি দিতেন এই প্রযোজক।

তিন নারী স্বীকার করেছেন যে, তারা উইনস্টেইনের ধর্ষণের শিকার। চারজন নারী বলেছেন যে, তারা উইনস্টেইনের যৌন হয়রানির শিকার হয়েছেন। আরো চারজন বলেন যে, উইনস্টেইন তাদের সামনে নিজেকে উলঙ্গভাবে উপস্থাপন করেছিলেন।

গুরুতর অভিযোগ এসেছে ইতালির অভিনেত্রী এবং পরিচালক এশিয় আর্জেন্টোয়ের কাছ থেকে। তিনি বলেন যে, উইনস্টেইন তাকে জোর করে ওরাল সেক্স করাতে চেয়েছিলেন।

আর্জেন্টো বলেছেন যে, তিনি পরে বাধ্য হয়ে উইনস্টাইনের সঙ্গে যৌন সম্পর্কে জড়িয়েছিলে। কারণ তার চলচ্চিত্রটি মুক্তির অপেক্ষায় ছিল।

লুইসিয়া ইভান্স নামের আরেকজনের  অভিযোগ, ২০০৪ সালে তাকে যৌনতায় বাধ্য করে উইনস্টেইন। তিনি বলেন, আমি তখন একজন উচ্চাকাঙ্ক্ষী অভিনেত্রী ছিলাম এবং উইনস্টেইনের আচরণ সম্পর্কে গুজব আগেই জানতাম। তিনি বলেছিলেন একজন নারী কাস্টিং এজেন্টকে সেখানে উপস্থিত থাকবে তাই আমি মীরাম্যাক্সের নিউইর্য়ক অফিসে তাকে দেখা করতে রাজি হয়েছিলাম।  যাইহোক,  ভবনটিতে অনেকে লোকের সমাগম থাকলেও  তিনি উইনস্টেইনের সঙ্গে একা রয়েছেন বলে জানিয়েছেন। তিনি বলেন, উইনস্টেইন তাকে ওরাল সেক্সের জন্য জোর করেছিলেন । আমি সেদিন পরাভূত হয়েছিলাম।

সূত্র: ফক্স নিউজ

 

#এমআর/এআর

 



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি