ঢাকা, রবিবার   ১১ এপ্রিল ২০২১, || চৈত্র ২৮ ১৪২৭

উন্নয়নশীল দেশে উত্তরণের মাহেন্দ্রক্ষণকে উদযাপন করবে পুলিশ: আইজিপি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:০২, ৫ মার্চ ২০২১

ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি) ড. বেনজীর আহমেদ বলেছেন, স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণে জাতিসংঘের চূড়ান্ত সুপারিশ প্রাপ্তি জাতির জন্য এক মাহেন্দ্রক্ষণ ও দুর্দান্ত অর্জন।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ ও উন্নয়নশীল দেশ হিসেবে উত্তরণের মাহেন্দ্রক্ষণকে উদযাপন করবে বাংলাদেশ পুলিশ।

এ উপলক্ষে আজ শুক্রবার রাজারবাগ পুলিশ অডিটোরিয়ামে আয়োজিত এক সংবাদ সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় পুলিশ প্রধান এ সব কথা জানান।

বেনজীর আহমেদ বলেন, স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণের এ অর্জন আগামী ৭ মার্চ সারাদেশে উদযাপন করবে পুলিশ। আইজিপি বলেন, প্রধানমন্ত্রীর ভিশন, দুরদর্শিতা ও দুঃসাহসিক নেতৃত্ব এবং ১৮ কোটি মানুষের ৩৬ কোটি পরিশ্রমী হাত সম্মিলিতভাবে এই অর্জনকে সম্ভব করেছে।

গত ২৬ ফেব্রুয়ারি (শুক্রবার) বাংলাদেশকে স্বল্পোন্নত দেশ হতে উন্নয়নশীল দেশ হিসেবে চূড়ান্ত সুপারিশের ঘোষণা দেয় জাতিসংঘের কমিটি ফর ডেভেলপমেন্ট পলিসি (ইউএন সিডিপি)। এটা আমাদের জন্য একটা মাহেন্দ্রক্ষণ এবং ঐতিহাসিক অর্জন। বিগত ৫০ বছরে পৃথিবীর মাত্র ৫ টি দেশ এটা অর্জন করতে পেরেছে।

স্বাধীনতার ৫০ বছর পুর্তি এবং জাতির পিতার জন্মশতবার্ষিকীতে বাংলাদেশের এ অর্জন এক ঐতিহাসিক মাইলফলক বলে উল্লেখ করেন আইজিপি। বাংলাদেশের এ ঐতিহাসিক অর্জনকে দেশবাসীর সঙ্গে সম্মিলিতভাবে উদযাপন করতে আগামী ৭ মার্চ বিকাল ৩টায় পুলিশের সকল থানায় একযোগে আনন্দ আয়োজনের ঘোষণা দেওয়া হয়।

আইজিপি বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ৭ মার্চের সেই ঐতিহাসিক ভাষণে যে অমোঘ বার্তা নিয়ে এসেছিল সে বার্তায় আমরা মুক্ত ও স্বাধীন দেশের নাগরিক। আমাদের নিজস্ব পতাকা আছে, মানচিত্র আছে। প্রিয় মাতৃভূমি আমাদের স্বাধীন। ৭ মার্চের ভাষণ ইউনেস্কো কর্তৃক ওয়ার্ল্ড হেরিটেজ ডকুমেন্ট (বিশ্ব প্রামাণ্য ঐতিহ্য) হিসেবে স্বীকৃতি পেয়েছে। যেটি জাতি হিসেবে আমাদের জন্য অনন্য অর্জন’।

এসি

 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি