ঢাকা, বুধবার, ২১ নভেম্বর, ২০১৮ ৯:৫৮:২৬

Ekushey Television Ltd.

উন্নয়ন কাজে দরকার সমন্বয় ও জবাবদিহি : ড. আনিসুজ্জামান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৫:৩০ পিএম, ৬ ডিসেম্বর ২০১৭ বুধবার

দেশের সার্বিক উন্নয়নে সরকারি ও বেসরকারি সংস্থাগুলোর কাজে সমন্বয় এবং জবাবদিহি নিশ্চিত করা দরকার বলে মন্তব্য করছেন বাংলা একাডেমির সভাপতি ইমেরিটাস অধ্যাপক আনিসুজ্জামান।

বুধবার রাজধানীর কৃষিবিদ ইন্সটিটিউট আয়োজিত `নাগরিক সম্মেলন ২০১৭ : বাংলাদেশে এসডিজি বাস্তবায়ন` শীর্ষক সেমিনারে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অধ্যাপক আনিসুজ্জামান বলেন, প্রবৃদ্ধির সঙ্গে সুষম বণ্টনের একটি সম্পর্ক রয়েছে। সমাজে শান্তি প্রতিষ্ঠা করতে সুষম বণ্টন নিশ্চিত করতে হবে।

তিনি আরও বলেন, সব মানুষের মৌলিক অধিকার নিশ্চিত হলে দেশে সুশাসন প্রতিষ্ঠিত হবে। তাই মানুষ যেনো নিজেদের মর্যাদা পায়, তাও নিশ্চিতে কাজ করতে হবে।

তিনি বলেন, বর্তমানে বিজ্ঞান ও প্রযুক্তিতে দেশ বিস্ময়কর অগ্রগতি লাভ করেছে। কিন্তু এর পাশাপাশি মানুষের ব্যর্থতাও কিছু কম নয়। ছোট থেকেই জানি পৃথিবীর তিন ভাগ জল, আর ১ ভাগ স্থল। কিন্তু সুপেয় পানি পায় না এরূপ মানুষের সংখ্যাও নেহায়েত কম না। আমরা দৃষ্টিনন্দন অট্টালিকা দেখে মুগ্ধ হই, কিন্তু ভুলে যাই বহু মানুষ এখনও খোলা আকাশের নিচে বসবাস করে, রাতযাপন করে।

সেন্টার ফর পলিসি ডায়ালগের (সিপিডি) চেয়ারম্যান রেহমান সোবহানের সভাপতিত্বে এ সময় আরও উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র সেলিনা হায়াত আইভি, গণস্বাক্ষরতা অভিযানের নির্বাহী পরিচালক রাশেদা কে চৌধুরী, তত্ত্বাবধায়ক সরকারেরর সাবেক উপদেষ্টা সুলতানা কামাল, সিপিডির ফেলো ড. মোস্তাফিজুর রহমান।

/ এআর /

ফটো গ্যালারি



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি