ঢাকা, মঙ্গলবার   ১৯ নভেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ৫ ১৪২৬

Ekushey Television Ltd.

উন্নয়ন তদারকিতে সংসদ সদস্যদের নির্দেশ প্রধানমন্ত্রীর

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:১১ ১২ সেপ্টেম্বর ২০১৯

উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হলে সামগ্রিক উন্নয়ন দরকার। এমন মন্তব্য করে, প্রত্যেক এলাকার উন্নয়ন কাজ তদারকি করতে সংশ্লিষ্ট এলাকার সংসদ সদস্যদের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

বৃহস্পতিবার, একাদশ জাতীয় সংসদের চতুর্থ অধিবেশনের সমাপনী বক্তব্যের শুরুতেই বর্তমান সরকারের নেয়া নানা উন্নয়নমূলক কর্মকাণ্ডের চিত্র তুলে ধরেন সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সবাই আন্তরিকভাবে কাজ করছে বলেই দেশ এগিয়ে যাচ্ছে এমন মন্তব্য করে প্রধানমন্ত্রী বলেন, দেশের উন্নয়নের এই ধারা অব্যাহত রাখতে হবে। এ সময় ভর্তুকি দিয়ে বিদ্যুৎ উৎপাদন করে কম দামে জনগণকে দেয়ার পরও তা নিয়ে সমালোচনার জবাব দেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী তার ভাষণে বলেন, দেশ স্বাবলম্বী হয়েছে বলেই বাজেট করতে কারো কাছে হাত পাততে হয়না। গত এক দশকে বাংলাদেশ ঘুরে দাঁড়িয়েছে। স্বল্প সময়ে বিশ্বে বাংলাদেশ একটা স্থান করে নিয়েছে। বাংলাদেশ এখন এশিয়ার ১৩তম অর্থনৈতিক উন্নতির দেশ এবং দক্ষিণ এশিয়ার দ্বিতীয় অর্থনৈতিক উন্নতির দেশ আর বিশ্বের ৩০তম অর্থনীতির দেশ। আমরা আরও অর্জন করতে পারবো।
 
পঁচাত্তরের পর বাংলাদেশের মানুষ অসহায় জীবনযাপন করেছিল উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘৯৬ সালে আমরা যখন ক্ষমতায় ছিলাম, তখন কিছু কাজ করেছি। যা মানুষের ভেতরে আস্থা তৈরি করেছে। এর আট বছর পর আবার ক্ষমতায় আসার পর এক দশকে বাংলাদেশ ঘুরে দাঁড়িয়েছে।

বাংলাদেশের উন্নতি অনেকেই পছন্দ করতে পারে না উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, পঁচাত্তরে যারা জাতির পিতাকে হত্যা করেছিল, বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্র করতে চেয়েছিল; তারাই চক্রান্ত করে যাচ্ছে করেই যাবে। কিন্তু এই বাংলাদেশে আজকে প্রতিটি ধর্মের মানুষ নিজ নিজ অধিকার নিয়ে সুন্দরভাবে বসবাস করছে। ধর্মীয় অনুষ্ঠানগুলো সুন্দরভাবে হচ্ছে।

শেখ হাসিনা বলেন, আমাদের পুলিশ বাহিনীসহ আইনশৃঙ্খলা বাহিনী, গোয়েন্দা সংস্থা দিনরাত পরিশ্রম করে সকলের নিরাপত্তা নিশ্চিত করছে। অথচ বিএনপি অগ্নিসন্ত্রাস করে ২৬ জন পুলিশকে হত্যা করেছে। পাঁচশ মানুষকে পুড়িয়ে মেরেছে। প্রত্যেকটা অনুষ্ঠান যাতে ভালোভাবে নিরাপদে হয় সেই ব্যবস্থা পুলিশ করেছে। ঈদের নামাজ থেকে শুরু করে প্রত্যেকটি অনুষ্ঠানে তারা আমাদেরকে নিরাপত্তা দেয়।

আরকে/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি