ঢাকা, মঙ্গলবার   ০৪ আগস্ট ২০২০, || শ্রাবণ ২১ ১৪২৭

Ekushey Television Ltd.

‘উন্নয়ন প্রকল্পে অনিয়মে জড়ালে বরখাস্ত’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৪০ ১২ জুলাই ২০২০ | আপডেট: ২২:৪২ ১২ জুলাই ২০২০

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, দেশের উন্নয়নে নেয়া প্রকল্পে নিম্নমানের কাজের সঙ্গে কেউ জড়িত থাকলে তার বিরুদ্ধে আইনুনাগ ব্যবস্থা গ্রহণের পাশাপাশি তাকে বরখাস্ত করতে হবে।

বদলী কোন শাস্তি নয় উল্লেখ করে তিনি বলেন, একই সঙ্গে সকল প্রকল্প নির্দিষ্ট সময়ের মধ্যে মানসম্মতভাবে সম্পন্ন করার জন্য সংশ্লিষ্ট প্রকল্পের পরিচালক ও অন্যান্য কর্মকর্তা ও কর্মচারিদের তৎপর থাকতে হবে।

রোববার (১২ জুলাই) মন্ত্রণালয়ের নিজ কক্ষে স্থানীয় সরকার বিভাগ ও তার অধীন বিভিন্ন বিভাগ ও দপ্তরের বাস্তবায়নাধীন ২০১৯-’২০ অর্থ বছরের সংশোধিত বার্ষিক উন্নয়ন কর্মসূচিতে (আরএডিপি) অর্ন্তভূক্ত প্রকল্পসমুহের বাস্তবায়ন অগ্রগতির ওপর বার্ষিক উন্নয়ন কর্মসূচির পর্যালোচনা নিয়ে আয়োজিত এক অনলাইন সভায় এ কথা বলেন।

উন্নয়ন প্রকল্পের কাজ অবশ্যই মানসম্পন্ন, টেকসই ও উৎপাদনশীল ও নির্দিষ্ট সময়ের মধ্যে শেষ করতে হবে উল্লেখ করে তাজুল ইসলাম বলেন, প্রকল্পের সঙ্গে সংশ্লিষ্ট যে কোন স্তরের কর্মকর্তা ও কর্মচারি নিম্নমানের কাজের সঙ্গে জড়িত থাকলে তাদেরকে কঠোর শাস্তির আওতায় আনা হবে।

তিনি বলেন, নিয়ম বর্হিভূত কাজের জন্য যেমন তিরস্কার বা বরখাস্তের ব্যবস্থা থাকবে তেমনি ভাল কাজের জন্য পুরস্কারের ব্যবস্থাও থাকবে।
স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমেদের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় স্থানীয় সরকার বিভাগের আওতাধীন এলজিইডি, ডিপিএইচই, সকল ওয়াসা, সকল সিটি কর্পোরেশন, এনআইএলজি ও স্থানীয় সরকার বিভাগের বাস্তবায়নাধীন বার্ষিক উন্নয়ন কর্মসূচির অন্তর্ভূক্ত প্রকল্পসমুহের বাস্তবায়নের অগ্রগতি সম্পর্কে স্থানীয় সরকার মন্ত্রীকে অবহিত করা হয়।

এসি

 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি