ঢাকা, মঙ্গলবার   ৩১ মার্চ ২০২০, || চৈত্র ১৭ ১৪২৬

Ekushey Television Ltd.

উম্মুল কোরা বিশ্ববিদ্যালয়ের রেক্টরের সঙ্গে রাষ্ট্রদূতের সাক্ষাত

সৌদি আরব প্রতিনিধি

প্রকাশিত : ১৩:৪৪ ২৪ ফেব্রুয়ারি ২০২০

সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ্ স্থানীয় সময় রোববার পবিত্র মক্কা নগরীতে অবস্থিত উম্মুল কোরা বিশ্ববিদ্যালয়ের রেক্টর ড. আব্দুল্লাহ বিন উমর বাফেলের সঙ্গে সাক্ষাত করেছেন। এ সময় বাংলাদেশি শিক্ষার্থীদের জন্য বৃত্তি কোটা বৃদ্ধি করায় রাষ্ট্রদূত বিশ্ববিদ্যালয়ের রেক্টরকে বিশেষ ধন্যবাদ জানান।

এ বিশ্ববিদ্যালয়ে বর্তমানে বাংলাদেশি ২১৮ জন ছাত্র-ছাত্রী অধ্যয়ন করছেন। রাষ্ট্রদূত রেক্টরকে বাংলাদেশি শিক্ষার্থীদের জন্য আরও বৃত্তি বৃদ্ধির অনুরোধ জানান। রাষ্ট্রদূত বাংলাদেশি ইমামদের এ বিশ্ববিদ্যালয়ে প্রশিক্ষণ প্রদানের অনুরোধ জানালে রেক্টর সম্মতি প্রদান করেন।

গোলাম মসীহ বাংলাদেশের সাথে সৌদি আরবের সম্পর্ক অত্যন্ত চমৎকার বলে উল্লেখ করেন। আগামীদিনে এ সম্পর্ক আরও জোরদার হবে বলে আশা প্রকাশ করেন।

তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে বাংলাদেশ ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশে উন্নীত হবে বলে আশা প্রকাশ করেন। 

এ সময় বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেক্টর ড. আব্দুল ওয়াহহাব বিন আব্দুল্লাহ আর রসিনী ও জেদ্দাস্থ বাংলাদেশ কনস্যুলেট জেনারেলের কনসাল জেনারেল ফয়সাল আহমেদ উপস্থিত ছিলেন। এছাড়া রিয়াদ বাংলাদেশ দূতাবাসের প্রথম সচিব (প্রস) মো. ফখরুল ইসলাম বৈঠকে অংশ নেন।

উল্লেখ্য, মক্কা উম্মুল কোরা বিশ্ববিদ্যালয়ে প্রায় চল্লিশটি দেশের এক লাখ শিক্ষার্থী রয়েছেন। এরমধ্যে প্রায় ২১৮ জন্য বাংলাদেশি শিক্ষার্থী এমফিল- পিএইচডিসহ বিভিন্ন স্তরে সুনামের সঙ্গে অধ্যয়ন করছেন। 

এআই/

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি