ঢাকা, রবিবার   ১৫ ডিসেম্বর ২০১৯, || পৌষ ১ ১৪২৬

Ekushey Television Ltd.

একটি শ্রেণী লবণ নিয়ে কারসাজি করছে: শিল্পমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৪৩ ১৯ নভেম্বর ২০১৯ | আপডেট: ১৭:১৪ ১৯ নভেম্বর ২০১৯

ফাইল ছবি

ফাইল ছবি

শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ বলেছেন, দেশে লবণের কোনো অভাব নেই। পর্যাপ্ত পরিমাণে লবণ মজুদ রয়েছে। এ নিয়ে বিচলিত হওয়ার কিছু নেই। একটি শ্রেণী লবণ নিয়ে কারসাজি করছে।

আজ মঙ্গলবার নিটল মটরস এবং টাটা মটরস এর নতুন এইচ পিকআপের অ্যাপ্লিকেশন ভেহিক্যালস উদ্বোধনী অনুষ্ঠানে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, আমি জানতে পেরেছি এখানে একটি চক্রান্ত চলছে। আমি প্রত্যেক জেলার মিলারদের বলেছি যেন কোনো বিশৃঙ্খল অবস্থা তৈরি না হয়। লবণের কোনো ঘাটতি নেই। এখানে কারসাজি চলছে।

তিনি বলেন, কিছু অসৎ ব্যবসায়ী রাজনৈতিক উদ্দেশ্য এ কাজ করছে।

এদিকে শিল্প মন্ত্রণালয় থেকেও এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশে বর্তমানে সাড়ে ছয় লাখ মেট্রিক টনের বেশি ভোজ্য লবণ মজুত রয়েছে। এর মধ্যে কক্সবাজার ও চট্টগ্রামের লবণ চাষিদের কাছে চার লাখ ৫ হাজার মেট্রিক টন এবং বিভিন্ন লবণ মিলের গুদামে দুই লাখ ৪৫ হাজার মেট্রিক টন লবণ মজুত রয়েছে। 

আরও বলা হয়, একটি স্বার্থান্বেষী মহল লবণের সংকট রয়েছে মর্মে গুজব রটনা করে অধিক মুনাফা লাভের আশায় লবণের দাম অস্থিতিশীল করার অপচেষ্টা চালাচ্ছে বলে প্রতীয়মান হচ্ছে। এ ধরনের গুজবে বিভ্রান্ত না হওয়ার জন্য আহ্বান জানিয়েছে শিল্প মন্ত্রণালয়।

শিল্প মন্ত্রণালয় জানায়, সারাদেশে বিভিন্ন লবণ কোম্পানির ডিলার, পাইকারি ও খুচরা বিক্রেতাদের কাছে পর্যাপ্ত পরিমাণে লবণ মজুত রয়েছে। পাশাপাশি চলতি নভেম্বর মাস থেকে লবণের উৎপাদন মৌসুম শুরু হয়েছে। ইতোমধ্যে কক্সবাজার জেলার কুতুবদিয়া ও মহেশখালী উপজেলায় উৎপাদিত নতুন লবণও বাজারে আসতে শুরু করেছে।

এসি
 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি