ঢাকা, বৃহস্পতিবার   ২৪ অক্টোবর ২০১৯, || কার্তিক ৯ ১৪২৬

Ekushey Television Ltd.

এক সপ্তাহের মধ্যে ডেঙ্গু নিয়ন্ত্রণে আসবে: শেখ সেলিম

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:০৮ ৭ আগস্ট ২০১৯

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি শেখ ফজলুল করিম সেলিম বলেছেন, ডেঙ্গু পরিস্থিতি এক সপ্তাহের মধ্যে নিয়ন্ত্রণে আসবে। ডেঙ্গু পরিস্থিতি কোনোভাবেই মহামারি আকার ধারণ করেনি। স্বাস্থ্য মন্ত্রণালয়ের অধীন হাসপাতাল ও চিকিৎসকরা সঠিকভাবে দায়িত্ব পালন করছেন। 

মঙ্গলবার সংসদ ভবনে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। এ সময় স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকসহ মন্ত্রণালয়ের কর্মকর্তারা সঙ্গে ছিলেন।

সেলিম বলেন, মশা নিধনের দায়িত্ব স্থানীয় সরকার মন্ত্রণালয়ের।  নতুন মশার জন্ম না হলেই পরিস্থিতি নিয়ন্ত্রণে চলে আসবে। তবে এ সময় তার পাশে থাকা স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, এখনও ওষুধ এসে পৌঁছায়নি। সিটি করপোরেশন জানিয়েছে ওষুধ আসতে এক মাস সময় লাগবে। তারপর স্প্রে করবে। যখন সিটি করপোরেশন এই কাজ করতে পারবে তখন পরিস্থিতি নিয়ন্ত্রণে আসবে। 

এর আগে কমিটির সভাপতি শেখ সেলিমের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে অংশ নেন কমিটির সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, আ ফ ম রুহুল হুক, মো. মুরাদ হাসান, মো. মনসুর রহমান ও আব্দুল আজিজ। 

এক প্রশ্নের জবাবে সাবেক স্বাস্থ্যমন্ত্রী শেখ সেলিম বলেন, হাসপাতালে ডেঙ্গু রোগীর চাপ বাড়ছে- এ তথ্য সঠিক নয়। যে কোনো ধরনের জ্বর এলেই ডেঙ্গু বানিয়ে দেওয়া হচ্ছে। তিনি এ সময় আতঙ্ক না ছড়িয়ে গণমাধ্যমকর্মীদের সঠিক তথ্য তুলে ধরার আহ্বান জানান।

এনএম
 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি