ঢাকা, বৃহস্পতিবার   ১৮ জুলাই ২০১৯

এমপিদের আচরণবিধি মেনে চলতে স্পিকারকে সিইসির চিঠি

 প্রকাশিত: ২২:৪৪ ৫ মার্চ ২০১৯   আপডেট: ২৩:০৬ ৫ মার্চ ২০১৯

সংসদ সদস্যদেরকে উপজেলা পরিষদ নির্বাচনে আচরণবিধি মেনে চলার জন্য অনুরোধ জানিয়ে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীকে চিঠি দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা।

মঙ্গলবার স্পিকারের হাতে সিইসির এ চিঠি পৌঁছে।

নির্বাচন কমিশনের (ইসি) কর্মকর্তারা জানান, উপজেলা পরিষদ নির্বাচনে সাসংদরা যাতে আচরণবিধি মেনে চলেন সে বিষয়ে অনুরোধ জানিয়ে আচরণবিধিসহ স্পিকারকে একটি চিঠি দিয়েছেন সিইসি।

চিঠির বিষয়ে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী জানান, সিইসির চিঠি তিনি পেয়েছেন। চিঠিতে আচরণবিধির বিষয়টি তুলে ধরা হয়েছে। সংশ্লিষ্টরা যাতে আচরণবিধি প্রতিপালন করেন সিইসি সে অনুরোধ করেছেন।

উল্লেখ্য, উপজেলা পরিষদ নির্বাচনের আচরণবিধি অনুযায়ী, সরকারি সুবিধাভোগী গুরুত্বপূর্ণ ব্যক্তিরা নির্বাচনী প্রচারে অংশ নিতে পারেন না। সংসদ সদস্যরা সরকারি সুবিধাভোগী গুরুত্বপূর্ণ ব্যক্তির তালিকায় আছেন। সে হিসেবে তারাও নির্বাচনের প্রচারে অংশ নিতে পারেন না। কিন্তু কয়েকজন এমপি আচরণবিধি না মেনে নির্বাচনী প্রচারে অংশ নিচ্ছেন।

ইসি সূত্রে জানা গেছে, ইতোমধ্যে নির্বাচন কমিশন রাজশাহী-১ আসনের এমপি ওমর ফারুক চৌধুরী, নাটোর-৪ আসনের এমপি আব্দুল কুদ্দুস ও নেত্রকোনা-৫ আসনের এমপি ওয়ারেসাত হোসেন বেলালকে নির্বাচনী এলাকা ছাড়ার নির্দেশ দিয়েছে। কিন্তু তাতেও খুব একটা কাজ হয়নি।

এসি

 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি