ঢাকা, শনিবার   ১৮ জানুয়ারি ২০২০, || মাঘ ৫ ১৪২৬

Ekushey Television Ltd.

এ কোন দীপিকা!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৫৯ ১০ ডিসেম্বর ২০১৯ | আপডেট: ১৯:০১ ১০ ডিসেম্বর ২০১৯

বলিউড অভিনেত্রী দীপিকা পাডুকোনের এ কি হাল! ওড়না সরাতেই বেরিয়ে আসে তার আসল চেহারা। বললেন, ওরা আমার মুখ নষ্ট করেছে, মন তো নয়...। চেহারায় ভেসে উঠে দীপিকা পাডুকোন অথবা মালতী, অথবা লক্ষ্মী। ঠিক যেমন শুঁয়োপোকার গুটি থেকে বেরিয়ে আসে অন্তরের সৌন্দর্য। 

‘ছপাক’ সিনেমার বহু প্রতীক্ষিত ট্রেলার মুক্তি পাওয়ার পরে অন্তঃস্থল থেকে কোথাও যেন এমন উচ্চারণই বেরিয়ে আসছে অ্যাসিড আক্রান্ত বহু মেয়ের। দীপিকা পাডুকোন অ্যাসিড হামলার শিকার হওয়া মালতীর চরিত্রে অভিনয় করছেন। এবং সিনেমার এই ট্রেলার শুরুই হচ্ছে ভারতে অ্যাসিড আক্রমণের প্রতিবাদে হয়ে থাকা বিভিন্ন বিক্ষোভ-জলকামান পুলিশ-লাঠিচার্জের মধ্যে দিয়েই। মালতীর (দীপিকা পাডুকোন অভিনীত চরিত্র) উপর অ্যাসিড হামলার পরে মাটিতে পড়ে কাতরানো থেকে শুরু করে তার বেঁচে থাকা এবং ঝলসানো মুখ নিয়ে নিজেকে খুঁজে বের করার এক যাত্রার গল্প ‘ছপাক’। ঘৃণ্য এক পিতৃতান্ত্রিক অপরাধের বিরুদ্ধে মালতীর মতো অনেক নির্যাতিতার যুদ্ধের গল্প ছপাক।

ইনস্টাগ্রামে ট্রেলার প্রকাশের ঘোষণায় দীপিকা পাডুকোন জানিয়েছিলেন ছপাক তাঁর জন্য এত বিশেষ কেন। দীপিকা বলেন, “খুব কমই এমন গল্প পাওয়া যায় যেখানে আপনি সেই চলচ্চিত্রের অংশ হতে চান কিনা সেই নিয়ে সিদ্ধান্ত নেওয়ার জন্য পুরো গল্প শুনতেও হয়না। এর চেয়েও বিরল হ'ল চলচ্চিত্রটির জন্য নিজের অনুভব কথায় ব্যক্ত করতে না পারা!... ছাপাক এই সমস্তটা আমার কাছে, এবং এই সমস্ত কিছুরও উর্ধ্বে...”

 

সোশ্যাল মিডিয়ায় ট্রেলারটি শেয়ার করে নির্মাতারা লিখেছেন: “মালতীকে (দীপিকা পাড়ুকোন) ২০০৫ সালে নয়াদিল্লির একটি রাস্তায় অ্যাসিড ছুঁড়ে আক্রমণ করা হয়। তার গল্পের মাধ্যমে ছবিটি সমাজের আসল অবস্থান, ভারতে অ্যাসিড হামলা, ওষুধ-আইনি-সামাজিক অবস্থা এবং অ্যাসিড আক্রান্তের জীবনের পরিণতি বোঝানোর একটি চেষ্টা করেছেন নির্মাতারা।”

এর আগে, মালতীর চরিত্রে নিজের ফার্স্ট লুক শেয়ার করে দীপিকা পাড়ুকোন লিখেছিলেন যে  ‘এ এক এমন চরিত্র যা আমার সঙ্গেই চিরকাল থাকবে... মালতী। শ্যুট শুরু হচ্ছে আজ! ছাপাক!’ মালতীর চরিত্রে তার লুকের প্রচুর প্রশংসাও করেন অনুরাগীরা।

নিজের চলচ্চিত্র সম্পর্কে কথা বলতে গিয়ে দীপিকা পাডুকোন সংবাদ সংস্থা আইএএনএসকে এর আগে বলেছিলেন: “এটি একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ চলচ্চিত্র এবং আমি মনে করি যে আমরা আমাদের ছবিতে যে গল্পটা দেখাচ্ছি সেটা বলা দরকার।" ছপাক রণবীর সিংয়ের সঙ্গে বিয়ের পরে দীপিকার প্রথম সিনেমা।

দীপিকা পাডুকোন এবং ফক্স স্টার স্টুডিওজের সহপ্রযোজনায় নির্মিত ছপাক আগামী বছরের ১০ জানুয়ারি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে। সিনেমাটি প্রযোজক হিসেবেও দীপিকার প্রথম কাজ।

এসি

 

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি