ঢাকা, শুক্রবার   ১৮ অক্টোবর ২০১৯, || কার্তিক ৩ ১৪২৬

Ekushey Television Ltd.

ওসি মোয়াজ্জেমকে হস্তান্তর, দুপুরেই তোলা হচ্ছে ট্রাইব্যুনালে

প্রকাশিত : ১১:২৩ ১৭ জুন ২০১৯ | আপডেট: ১৩:০৬ ১৭ জুন ২০১৯

ফেনীর সোনাগাজী থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোয়াজ্জেম হোসেনকে আজ সোমবার দুপুরেই সাইবার ট্রাইব্যুনালে তোলা হবে। গতকাল রোববার বিকালে রাজধানীর শাহবাগ থেকে তাকে গ্রেফতার করে শাহবাগ থানা পুলিশ।

মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফির জবানবন্দি নেওয়ার নামে তাকে হয়রানির ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়ানোর মামলার আসামি ওসি মোয়াজ্জেম।

এর আগে সোমবার সকালে মোয়াজ্জেম হোসেনকে সোনাগাজী থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। তার গ্রেফতারের পরোয়ানা ফেনী পুলিশের কাছে থাকায় তাকে ফেনীর  পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে বলে পুলিশ সূত্রে জানা যায়।

জানা যায়, গ্রেফতারি পরোয়ানা জারির ২০ দিন পর মোয়াজ্জেমকে গ্রেফতারে সক্ষম হয় পুলিশ। রোববার ঢাকায় হাইকোর্ট এলাকা থেকে পুলিশ তাকে গ্রেফতার করে।

সোমবার দুপুরের আগেই তাকে বাংলাদেশ সাইবার ট্রাইব্যুনালে হাজির করা হবে বলে শাহবাগ থানার পরিদর্শক (অপারেশন) মাহবুবুর রহমান জানিয়েছেন।

তিনি বলেন, ‘সোনাগাজী থানা পুলিশের একটি দল গতরাতেই ঢাকা এসেছে। আজ সকালে আমরা মোয়াজ্জেমকে তাদের কাছে হস্তান্তর করে দিয়েছি। তারাই মোয়াজ্জেম হোসেনকে আদালতে হাজির করবে।’

উল্লেখ্য, ফেনীর মাদ্রাসাছাত্রী নুসরাত গত ২৬ মার্চ তার অধ্যক্ষের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ করলে ওসি মোয়াজ্জেম তাকে (নুসরাত) থানায় ডেকে জবানবন্দির নামে হয়রানি করে ভিডিও করেছিলেন। তার কয়েক দিনের মাথায় নুসরাতের গায়ে অগ্নিসংযোগ করা হলে সারাদেশে আলোচনা শুরু হয়।

তখন ওই জবানবন্দির ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ১০ এপ্রিল নুসরাতের মৃত্যু হলে ১৫ এপ্রিল ওসি মোয়াজ্জেমকে আসামি করে ঢাকায় বাংলাদেশ সাইবার ট্রাইব্যুনালে মামলা করেন আইনজীবী সৈয়দ সায়েদুল হক সুমন। পরে আদালত তার গ্রেফতারি পরোয়ানা জারির আদেশ দেন।

এমএম/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি