ঢাকা, শনিবার   ১৫ আগস্ট ২০২০, || শ্রাবণ ৩১ ১৪২৭

Ekushey Television Ltd.

কমছে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৫৫ ১৯ আগস্ট ২০১৯

সরকারের নানা পদক্ষেপের কারণে ডেঙ্গু আক্রান্ত রোগী কমার পাশাপাশি চিকিৎসা নিয়ে বাড়ি ফেরা রোগীর সংখ্যা বাড়ছে। এ পর্যন্ত চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন ৮৮ শতাংশ ডেঙ্গু রোগী।

স্বাস্থ্য অধিদফতরের রোগ নিয়ন্ত্রণ ও লাইন ডিরেক্টর (কমিউনিকেবল ডিজিজ কন্ট্রোল) অধ্যাপক ডা. সানিয়া তাহমিনা আজ এক সংবাদ সম্মেলনে বলেন, ‘হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত ভর্তি রোগীর সংখ্যা কমেছে। আশা করছি, এই সংখ্যা আর বাড়বে না। গত ২৪ ঘণ্টায় ঢাকার হাসপাতালে মোট রোগীর সংখ্যা ৭ শতাংশ এবং ঢাকার বাইরে রোগীর সংখ্যা ৫ শতাংশ কমেছে। আক্রান্তদের সংখ্যা সূচকে নিম্নগতি পর্যবেক্ষণ করেছি। আশা করছি, এই নিম্নগতি অব্যাহত থাকবে। স্বাস্থ্য অধিদফতরসহ সংশ্লিষ্টদের সমন্বিত প্রচেষ্টা ও জনসচেতনতার কারণে এই সংখ্যা কমেছে।’

স্বাস্থ্য অধিদপ্তরের ইমার্জেন্সি অপারেশনস সেন্টার ও কন্ট্রোল রুম থেকে প্রাপ্ত প্রতিবেদন থেকে জানা গেছে, চলতি বছরের শুরু থেকে আজ সোমবার পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন ৫৪ হাজার ৭৯৭ জন। আর চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন ৪৮ হাজার ২৪ জন।

প্রতিবেদনে বলা হয়েছে, গত ২৪ ঘন্টায় সারাদেশে নতুন ১ হাজার ৬১৫ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন, যার মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ৭৫৭ জন এবং ঢাকার বাহিরে ভর্তি হয়েছেন ৮৫৮ জন। পয়লা জানুয়ারি থেকে এ পর্যন্ত ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মারা গেছেন ৪০ জন।

এছাড়াও ঢাকার ৪০ টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ৩ হাজার ৪১৯ জন। ঢাকার বাইরে বিভিন্ন হাসপাতালে ৩ হাজার ৩১৪ জন ভর্তি রয়েছেন।

স্বাস্থ্য অধিদপ্তরের প্রতিবেদন থেকে জানা গেছে, গত ২৪ ঘন্টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ১২২, মিটফোর্ড হাসপাতালে ৮১, ঢাকা শিশু হাসপাতালে ২৪, শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে ৭৫, বিএসএমএমইউতে ৪০, পুলিশ হাসপাতাল রাজারবাগে ১৮, মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে ৭৩, বিজিবি হাসপাতাল পিলখানায় ৫, সম্মলিত সামরিক হাসপাতালে ১৪, কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ৫৪ এবং অন্যান্য হাসপাতালে (নিটোর) ২ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন।

ঢাকা বিভাগের বিভিন্ন হাসপাতালে (ঢাকা শহর ব্যতীত) ২১৯ জন, চট্টগ্রাম বিভাগে ১৫২ জন, খুলনা বিভাগে ১৪৫ জন, রংপুর বিভাগে ৩১ জন, রাজশাহী বিভাগে ৯৫ জন, বরিশাল বিভাগে ১৫৫ জন, সিলেট বিভাগে ১৫ জন ও ময়মনসিংহ বিভাগে ৪৬ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগী ভর্তি হন। বাসস

এসি
 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি