ঢাকা, শুক্রবার   ১৪ আগস্ট ২০২০, || শ্রাবণ ৩০ ১৪২৭

Ekushey Television Ltd.

করোনার তথ্য গোপন করেছে চীন আর হু!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:২০ ১২ জুলাই ২০২০

করোনাভাইরাস ছড়িয়ে যাওয়ার পর শুরু থেকেই সে তথ্য গোপন করেছে চীন। বার বার এমন অভিযোগে সরব হয়েছে আমেরিকা। তবে বার বারই সেই অভিযোগ অস্বিকার করেছে চীন। তবে এ বার চীনের বিরুদ্ধে করোনার তথ্য গোপনের গুরুতর অভিযোগে সরব হলেন হংকংয়ের এক বিজ্ঞানী।

হংকংয়ের ভাইরাস বিশেষজ্ঞ ডঃ লি মেং ইয়ান চীনা সরকারের বিরুদ্ধে অভিযোগ করেন, অনেক আগে থেকেই করোনা সম্পর্কে জানত চীনের সরকার। কিন্তু ইচ্ছে করেই তা প্রকাশ্যে আনেনি তারা।

ডঃ লি মেং ইয়ান হংকংয়ের স্কুল অব পাবলিক হেলথ-এর ভাইরোলজি অ্যান্ড ইমিউনোলজি-র বিশেষজ্ঞ হিসেবে কাজ করতেন। গত ২৮ এপ্রিল হংকং থেকে আমেরিকায় পালিয়ে আসেন তিনি।

তিনি নিজেও এই ভাইরাস নিয়ে গবেষণা চালাচ্ছিলেন। জানতে পেরে তার গবেষণা পণ্ড করতে প্রথমে সাইবার হামলা, পরে লোক পাঠিয়ে সরাসরি কাজ বন্ধ করার জন্য হুমকি দেওয়া হয় চীনা সরকারের পক্ষ থেকে! বিস্ফোরক এমন দাবি, ডঃ লি মেং ইয়ানের।

ডঃ লি মেং ইয়ান জানান, ৩১ ডিসেম্বর তিনি জানতে পারেন যে, করোনা মানুষের থেকেই ছড়ায়। তার অভিযোগ, শুধু চীনা সরকারই নয়, বিশ্ব স্বাস্থ্য সংস্থার উপদেষ্টা ভাইরাস বিশেষজ্ঞ মালিক পেইরিসও করোনার ভয়াবহতার বিষয়ে আগে থেকেই জানতেন। কিন্তু সব জেনেও মুখ বন্ধ রাখেন তিনিও।

এসি

 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি