ঢাকা, সোমবার   ২৬ অক্টোবর ২০২০, || কার্তিক ১১ ১৪২৭

Ekushey Television Ltd.

করোনার প্রভাব এবং বাংলাদেশের অর্থনীতির এগিয়ে চলা শীর্ষক ওয়েবিনার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:২৩ ২৪ আগস্ট ২০২০

ইনস্টিটিউট অব কস্ট এন্ড ম্যানেজমেন্ট একাউন্ট্যান্টস অব বাংলাদেশ (আইসিএমএবি) চট্টগ্রাম ব্রাঞ্চ কাউন্সিল এর উদ্যোগে “কোভিড-১৯ এর প্রভাব এবং বাংলাদেশের অর্থনীতির এগিয়ে চলা” শীর্ষক ওয়েবিনার ২৩শে আগস্ট, ২০২০ অনুষ্ঠিত হয়। মো. আনিসুজ্জামান এর সভাপতিত্বে ওয়েবিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা প্রতিমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী। 

সিপিডিতে আরও উপস্থিত ছিলেন সাউথ এশিয়ান ফেডারেশন অব আ্যকাউন্ট্যান্টস এর ভাইস প্রেসিডেন্ট এ কে এম দেলোয়ার হোসেন। এছাড়াও অন্যান্যদের মধ্যে উপস্থিত  ছিলেন আইসিএমএবি এর প্রেসিডেন্ট মো. জসিম উদ্দিন আকন্দ, আইসিএমএবি এর জাতীয় কাউন্সিল মেম্বার ইমতিয়াজ আলম এবং শহিদুল হক। অনুষ্ঠানের মূল প্রবন্ধ উপস্থাপন করেন মাসুদ খান চেয়ারম্যান, গ্লাস্কো বাংলাদেশ লিমিটেড।

প্রধান অতিথি তার বক্তব্যে কোভিড-১৯ মোকাবেলায় বর্তমান সরকার এর সার্বিক পদক্ষেপ এর কথা তুলে ধরেন। এছাড়াও সরকার এর পাশাপাশি সকলকে বাংলাদেশ সরকার এর ভিশন-২০৪১ এবং বাংলাদেশের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে একসাথে এগিয়ে আসার আহ্বান জানান। তিনি এ ধরণের সময়োপযোগী অনুষ্ঠান আয়োজনের জন্য আইসিএমএবি এবং সিবিসি কে ধন্যবাদ জ্ঞাপন করেন।

এ কে এম দেলোয়ার হোসেন এবং মো. জসিম উদ্দিন আকন্দ তাঁদের বক্তব্যে বাংলদেশে কস্ট অডিট চালু করার গুরুত্ব ও প্রয়োজনীয়তা তুলে ধরেন এবং এ ব্যাপারে প্রধান অতিথির নিকট সরকার এর সার্বিক সহযোগিতা কামনা করেন।

মাসুদ খান তাঁর মূল প্রবন্ধ উপস্থাপনকালে কোভিড-১৯ এর শুরু হতে বর্তমান সময় পর্যন্ত বাংলাদেশের অর্থনীতিতে এর প্রভাব এবং সমস্যা ও সম্ভাবনা সম্পর্কে বিশ্লেষণাত্বক বক্তব্য বিস্তারিত তুলে ধরেন। 

বিপুল সংখ্যক ছাত্র-ছাত্রী এবং আইসিএমএবি এর ফেলো ও এসোসিয়েট সদস্যবৃন্দ উক্ত ওয়েবিনারে অংশ নেন। অনুন্ঠানটি সার্বিক পরিচালনায় ছিলেন আইসিএমএবি এর জাতীয় কাউন্সিল মেম্বার ইমতিয়াজ আলম এবং ধন্যবাদ জ্ঞাপন করেন শহিদুল হক।

আরকে//


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি