ঢাকা, শনিবার   ০৪ এপ্রিল ২০২০, || চৈত্র ২১ ১৪২৬

Ekushey Television Ltd.

করোনায় আমিরাতে আক্রান্ত বাংলাদেশি, সিঙ্গাপুরে সঙ্কটাপন্ন ১

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৪৪ ২২ ফেব্রুয়ারি ২০২০ | আপডেট: ০৮:৫৬ ২২ ফেব্রুয়ারি ২০২০

করোনা ভাইরাস বাংলাদেশে থাবা বসাতে না পারলেও প্রবাসী বাংলাদেশী নাগরিকরা কয়েকটি দেশে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে নতুন করে সংযুক্ত আরব আমিরাতে এক বাংলাদেশি প্রাণঘাতী ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর আগে সিঙ্গাপুরে করোনায় আক্রান্ত হয়েছেন পাঁচ বাংলাদেশী। এদের মধ্যে একজনের অবস্থা খুবই সঙ্কটাপন্ন।

শুক্রবার (২১ ফেব্রুয়ারি) আমিরাতের স্বাস্থ্য ও প্রতিরোধ মন্ত্রণালয় এক বিবৃতির মাধ্যমে বাংলাদেশী নাগরিকের আক্রান্তের খবর নিশ্চিত করেছে। বিবৃতিতে বলা হয়েছে, শুক্রবার (কোভিড -১৯) নতুন করে দুজন করোনা ভাইরাসে আক্রান্ত ব্যক্তিকে শনাক্ত করা হয়েছে। তাদের মধ্যে একজন ৩৪ বছর বয়সী বাংলাদেশি। অপরজন ৩৯ বছর বয়সী ফিলিপাইনের নাগরিক।

নতুন দুই রোগীসহ আমিরাতে মোট ১১ জন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করা হলো। তাদের মধ্যে তিনজন চিকিৎসার মাধ্যমে সুস্থ হয়ে উঠেছেন। বাকি আটজনকে বিশেষ চিকিৎসা ও পর্যবেক্ষণে রাখা হয়েছে।

অপরদিকে সিঙ্গাপুরে করোনায় আক্রান্ত এক বাংলাদেশির অবস্থা ‘খুবই সঙ্কটাপন্ন’ বলে জানায় দেশটির বাংলাদেশ হাইকমিশন। হাইকমিশনকে উদ্ধৃত করে সিঙ্গাপুরভিত্তিক সংবাদমাধ্যম শুক্রবার (২১ ফেব্রুয়ারি) এক প্রতিবেদনে এ তথ্য জানায়।

হাইকমিশন বলেছে, ওই রোগীকে ১৪ দিনের জন্য নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেয়া হয়েছে। কোভিড১৯-এ আক্রান্ত হওয়ার আগে তিনি শ্বাসযন্ত্রের সংক্রমণ, কিডনি সমস্যা ও নিউমোনিয়াতে ভুগছিলেন বলে জানিয়েছে কমিশন।

সিঙ্গাপুরে এখনও পর্যন্ত পাঁচ বাংলাদেশি করোনায় আক্রান্ত হয়েছেন। তারা সিঙ্গাপুরে শ্রমিক হিসেবে কাজ করেন। এ পাঁচজনের চিকিৎসা ব্যয় বহন করছে সিঙ্গাপুর সরকার। সঙ্কটপন্ন ৩৯ বছর বয়সী এই বাংলাদেশিসহ বাকি চারজনও আইসিইউতে আছেন। তবে আইসিইউতে থাকা এই চারজনের অবস্থাও আশঙ্কজনক।

সিঙ্গাপুরে এ পর্যন্ত মোট ৮৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে ১৯ জনকে হাসপাতাল থেকে ছাড়পত্র দেয়া হয়েছে। 

এএইচ/

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি